বাংলাদেশের চ্যালেঞ্জটা জেনেই আসছেন স্মিথ

উড়োজাহাজে চড়েই টুইট করেছেন ডেভিড ওয়ার্নার। নাথান লায়নের সঙ্গে ইনস্টাগ্রামের ছবি ট্যাগ করে লিখেছেন “ঢাকা, আমরা আসছি।” বাংলাদেশে রওনা হয়ে গেছে অস্ট্রেলিয়া দল। আসার আগে অধিনায়ক স্টিভেন স্মিথ জানিয়ে দিয়েছেন বাংলাদেশের চ্যালেঞ্জটা ভালোই জানা আছে দলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2017, 09:11 AM
Updated : 18 August 2017, 09:11 AM

নিজেদের সবশেষ টেস্টে শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ। দেশের মাটিতে সবশেষ টেস্টে হারিয়েছে ইংল্যান্ডকে। টেস্টে বাংলাদেশের উন্নতিটা জানেন স্মিথ। তাই জানেন এখানে অপেক্ষায় কঠিন সময়।

এই বছরের শুরুর দিকে ভারতে সফর করে গেছে অস্ট্রেলিয়া। প্রায় একই কন্ডিশনে খেলার সেই অভিজ্ঞতা এবার কাজে লাগাতে চান অস্ট্রেলিয়ান অধিনায়ক। তাকিয়ে আছেন তিনি টেস্টের আগে দুই দিনের প্রস্তুতি ম্যাচটিতেও।

“নিজেদের কন্ডিশনে ওরা খুব ভালো দল। খুবই চ্যালেঞ্জিং হতে যাচ্ছে ওরা। আমাদের জন্য দারুণ হবে যদি আমরা ওখানে কিছু সময় কাটাতে পারি এবং ওই কন্ডিশনে খেলতে পারি। যেন দেখাতে পারি ভারত থেকে আমরা কি শিখেছি।”

“আশা করি, ছেলেরা অনেক শিখেছে এবং আমরা সেটি এই সফরে বয়ে নিতে পারব। আশা করি, সফর সফল হবে।”

স্পিনিং উইকেটের আশা নিয়েই বাংলাদেশে আসছেন স্মিথ। সেক্ষেত্রে দুই স্পিনার নিয়ে একাদশ সাজানোর কথাও জানিয়ে রাখলেন।

“আবহাওয়া যদি ভালো থাকে, তাহলে আমরা এমন উইকেট পেতে যাচ্ছি যা স্পিন করবে। সেই ক্ষেত্রে বলতে দ্বিধা নেই আমরা দুই স্পিনার নিয়ে নামব।”

“ওখানে গিয়ে দেখতে হবে কন্ডিশন কেমন এবং চেষ্টা করতে হবে দ্রুত মানিয়ে নিতে। টেস্টে যেমন উইকেটে খেলব, প্রস্তুতি ম্যাচেও তেমন উইকেট পেলে দারুণ হবে।”

দুই স্পিনার খেলালে নাথান লায়নের সঙ্গে থাকবেন অ্যাশটন অ্যাগার, অনেকটা নিশ্চিত করে দিয়েছেন স্মিথ। সঙ্গে উসমান খাওয়াজার ওপরও অনেক প্রত্যাশা অধিনায়কের।

শুক্রবার রাত পৌনে ১১টায় ঢাকায় পৌঁছানোর কথা অস্ট্রেলিয়া দলের। দুই দিনের প্রস্তুতি ম্যাচ ২২ ও ২৩ অক্টোবর। ২৭ অগাস্ট থেকে প্রথম ম্যাচ মিরপুরে।