ডেনলি, বেল-ড্রামন্ডের রেকর্ড জুটি

টর্নেডো ইনিংসে কেন্টকে বিশাল সংগ্রহ এনে দেওয়ার সঙ্গে রেকর্ড বইয়ে ঢুকে গেছেন জো ডেনলি ও ড্যানিয়েল বেল-ড্রামন্ড। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সেরা উদ্বোধনী জুটি গড়েছেন দুজনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2017, 09:38 PM
Updated : 18 August 2017, 10:07 AM

বৃহস্পতিবার চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে টস হেরে ব্যাট করতে নেমে দলকে রানের পাহাড়ে নিয়ে যান ডেনলি আর বেল-ড্রামন্ড। দুই জনে ১৮.৩ ওভারে গড়েন ২০৭ রানের জুটি।

টি-টোয়েন্টিতে এর আগে দুইশ রানের উদ্বোধনী জুটি ছিল একটিই। ২০১২ সালে নিউ প্লাইমাউথে ওয়েলিংটনের বিপক্ষে ২০১ রান করেছিলেন সেন্ট্রাল ডিস্ট্রিক্টের দুই উদ্বোধনী ব্যাটসম্যান পিটার ইনগ্রাম ও জেমি হাউ।

এবার তাদের ছাড়িয়ে গেছেন দুই ইংলিশ ব্যাটসম্যান। কেন্টের ঘরের ছেলে ডেনলিকে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন মোহাম্মদ আমির। ইংল্যান্ডের হয়ে ৯টি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি খেলা ৩১ বছর বয়সী ব্যাটসম্যানের ৬৬ বলে খেলা ১২৭ রানের বিধ্বংসী ইনিংসটি গড়া ১১টি চার ও ৭টি ছক্কায়।

টি-টোয়েন্টিতে এটাই তার সর্বোচ্চ। তৃতীয় এই শতকের জন্য তিনিই জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার।

বেল-ড্রামন্ড অপরাজিত থাকেন ৮০ রানে। তার ৪৯ বলের ইনিংসটি সাজানো ৭টি চার ও দুটি ছক্কায়। তাদের তাণ্ডবে ২ উইকেটে ২২১ রান করে কেন্ট।

টি-টোয়েন্টি ক্রিকেটে ডেনলি আর বেল ড্রামন্ডের ২০৭ রানের চেয়ে বড় জুটি আছেই কেবল দুটি। ২১৫* ও ২২৯ রানের বিশাল সেই জুটি দুটি গড়েছিলেন বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স। দুটিই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে দ্বিতীয় উইকেটে।

রেকর্ড গড়ার দিনে হাসিমুখে মাঠ ছেড়েছে কেন্ট। ৫৯ বলে ৯টি ছক্কা ও ৬টি চারে বরুন চোপড়ার ১১৬ রানের পরও ১১ রানে হেরেছে এসেক্স। ১১৮ রানের উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা পাওয়া দলটি ৫ উইকেটে থেমেছে ২১০ রানে।