বাংলাদেশে বোলার ম্যাক্সওয়েলকেও চান স্মিথ

মারকুটে ব্যাটিং, চোখধাঁধানো ফিল্ডিং-গ্লেন ম্যাক্সওয়েলের এই দুই রূপ দেখা যায় মোটামুটি নিয়তিমই। সেই তুলনায় অফ স্পিনারের ভূমিকায় একটু অনিয়মিত। তবে বাংলাদেশের টেস্ট সিরিজে বোলার ম্যাক্সওয়েলের কাছ থেকেও কিছু চান অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2017, 06:55 AM
Updated : 15 August 2017, 08:57 AM

গত ভারত সফরে রাঁচি টেস্টে সুযোগ পেয়ে দারুণ এক সেঞ্চুরি করেন ম্যাক্সওয়েল। থমকে যাওয়া টেস্ট ক্যারিয়ারটা নেয় নতুন মোড়। তবে ভারতে ম্যাক্সওয়েলের অফ স্পিন ততটা কাজে লাগাননি স্মিথ। ২ টেস্টে বোলিং দিয়েছিলেন মাত্র ৬ ওভার।

তবে বাংলাদেশে টেস্ট সিরিজের জন্য অফ স্পিনার ম্যাক্সওয়েলকেও তৈরি হতে বললেন স্মিথ।

“নাথান (লায়ন) একই ধরণের বোলার এবং খুব ভালো বোলিং করছিল, তাই তাকে (ম্যাক্সওয়েল) বোলিং দেওয়ার সুযোগ তখন খুব একটা পাইনি (ভারতে)। তবে কে জানে, যদি সে ভালো বোলিং করতে থাকে এবং অফ স্পিনাররা ভালো করে, সে নিশ্চয়ই অনেক বেশি বোলিং পাবে।”

“আশা করি সে তার বোলিং নিয়ে কাজ করে যাবে। যদি ভালো করতে থাকে, আমার হাতে তাহলে বিকল্প একটি বাড়বে।”

ম্যাক্সওয়েল জানালেন, বোলিং নিয়ে তিনি কাজ করে যাচ্ছেন। রান আপ একটু ছোট করেছেন। দলে জায়গা পাকা করতে বোলিংটাকেও দেখছেন গুরুত্ব দিয়ে।

“এই সফরে (বাংলাদেশে) আমি বোলিংয়ের সুযোগ পেতে চাই এবং আশা করি দেখাতে পরব যে বোলিং নিয়ে অনেক কাজ করেছি আমি। আমার এই স্কিল দিয়ে নিশ্চিতভাবে দলে অবদান রাখতে পারি এবং দলের ৬ নম্বর জায়গাটি পাকা করার চেষ্টায় বোলিং হতে পারে আমার বাড়তি একটি শক্তি।”

বোলিং না পেলেও ভারতে পারফরম্যান্সের পর বাংলাদেশ সিরিজে অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডারের ছয় নম্বরে ম্যাক্সওয়েলের খেলা নিশ্চিত। অন্তত প্রথম টেস্টে।

২ টেস্টের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া বাংলাদেশে আসবে আগামী শুক্রবার। প্রথম টেস্ট মিরপুরে শুরু ২৭ অগাস্ট থেকে।