যুবরাজ বাদ, বিশ্রামে অশ্বিন-জাদেজা

অর্জনে ঝলমল ও গৌরবদীপ্ত ক্যারিয়ারের কি এখানেই সমাপ্তি? প্রশ্নটি এখন উঠতেই পারে। শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজের ভারতীয় দলে জায়গা পাননি যুবরাজ সিং। বয়স ৩৫ পেরিয়ে গেছে বেশ আগেই। আবার দলে ফেরা তাই কঠিনই হবে এই অলরাউন্ডারের জন্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2017, 04:26 PM
Updated : 13 August 2017, 04:42 PM

রঙিন পোশাকের দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে সাদা পোশাকে ভারতের বোলিং আক্রমণের মূল চার অস্ত্র রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি ও উমেশ যাদবকে।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিশ্রামে থাকা রোহিত শর্মা ও জাসপ্রিত বুমরাহ ফিরেছেন দলে। সঙ্গে জায়গা পেয়েছেন মনিশ পান্ডে। চোট কাটিয়ে টেস্টে ফেরা লোকেশ রাহুল ফিরেছেন ওয়ানডেতেও।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে বাদ পড়েছেন দুই উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ কার্তিক ও রিশাব পান্ত। জায়গা পেয়েছেন পেসার শার্দুল ঠাকুর, লেগ স্পিনার জুঝবেন্দ্র চাহাল ও বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল।

যুবরাজের বাদ পড়া অনুমিতই ছিল। গত চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৩২ বলে ৫৩ রানের ইনিংসের পর টানা ছয় ম্যাচে পঞ্চাশের দেখা পাননি বাঁহাতি ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজে ৩ ম্যাচে করেছেন ৫৭ রান।

২০১৯ বিশ্বকাপকে ভাবনায় রেখে নির্বাচকরা হয়ত ঝুঁকছেন মিডল অর্ডারে তরুণ নামের প্রতি।

৫ ওয়ানডে ও ১ টি-টোয়েন্টির সিরিজ শুরু হবে আগামী ২০ অগাস্ট।

ওয়ানডের ভারত দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, মনিশ পান্ডে, অজিঙ্কা রাহানে, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদিপ যাদব, জুঝবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, শার্দুল ঠাকুর।