বিপিএল থেকে বাদ বরিশাল বুলস

আর্থিক নিশ্চয়তা দিতে না পারায় বিপিএলের এবার আসর থেকে বাদ দেওয়া হয়েছে বরিশাল বুলসকে। তাই গতবারের মতো এবার টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেবে ৭ দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2017, 11:49 AM
Updated : 9 August 2017, 01:44 PM

বিপিএল গভর্নিং কাউন্সিলের প্রধান আফজালুর রহমান সিনহা জানান, ব্যাংক গ্যারান্টি না দেওয়ায় ২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বিপিএলের পঞ্চম আসরে খেলা হবে না বরিশাল বুলসের।

“আমরা আজকের সভায় বরিশালকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। কারণ, ফ্র্যাঞ্চাইজি পরিচালনার জন্য যে টাকা দেওয়ার কথা ছিল তা দিতে তারা ব্যর্থ হয়েছে।”

ক্রিকেটারদের পাওনা পরিশোধে ফ্র্যাঞ্চাইজিগুলোর গড়িমসির অতীতের তিক্ত অভিজ্ঞতা থেকে প্রতি আসরের শুরুতে নির্দিষ্ট অঙ্কের ব্যাংক গ্যারান্টি নেয় বিসিবি। কোনো ফ্র্যাঞ্চাইজি সময় মতো পাওনা পরিশোধ না করলে সেই ব্যাংক গ্যারান্টি থেকে খেলোয়াড়দের অর্থ পরিশোধ করা হয়। এবার সেই টাকা দেয়নি বরিশাল।

এবারের আসর থেকে যুক্ত হচ্ছে নতুন ফ্র্যাঞ্চাইজি সুরমা সিক্সার্স সিলেট। আগে থেকেই আছে ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, চিটাগং ভাইকিংস, খুলনা টাইটান্স ও রাজশাহী কিংস।

এবার দল ও ম্যাচ বাড়ানোর পরিকল্পনা ছিল বিসিবির। বরিশালকে বাদ দেওয়ায় ওই পরিকল্পনা এবার ব্যর্থ হল। নতুন ফ্র্যাঞ্চাইজি আসায় আইকন খেলোয়াড় একজন বাড়িয়েছিল গভর্নিং কাউন্সিল।

গতবার চোটের জন্য না খেলা মুস্তাফিজুর রহমান ছিলেন নতুন আইকন। মুশফিকুর রহিম দল ছেড়ে রাজশাহী যাওয়ার পর তার জায়গায় এই পেসারকে নিয়েছিল বরিশাল।

সিনহা জানান, ১৬ সেপ্টেম্বরের ড্রাফটে দেওয়া হবে মুস্তাফিজকে। তাকে নেওয়ার সুযোগ থাকছে সব দলের সামনেই।