শ্রীলঙ্কার টেস্ট দলে ফিরলেন থিরিমান্নে, সান্দাকান

ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের শ্রীলঙ্কা দলে ফিরেছেন ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নে ও বাঁহাতি লেগ স্পিনার লাকশান সান্দাকান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 August 2017, 04:04 PM
Updated : 1 August 2017, 04:04 PM

পিঠের চোটে কলম্বো টেস্টের দল থেকে ছিটকে গেছেন পেসার সুরঙ্গা লাকমল।

১৩ মাস আগে সবশেষ টেস্ট খেলা থিরিমান্নে দলে এসেছেন গল টেস্টের প্রথম দিন চোট পাওয়া আসেলা গুনারত্নের জায়গায়। আঙুল ভেঙে সিরিজই শেষ হয়ে গেছে এই অলরাউন্ডারের।

সিংহলিজ স্পোর্টস ক্লাবে হতে যাওয়া দ্বিতীয় টেস্টের জন্য স্পিন শক্তি বাড়াতে চায়নাম্যান সান্দাকানকে ফিরিয়েছে শ্রীলঙ্কা। ওই ম্যাচে একাদশে জায়গা পেতে লড়বেন চার স্পিনার। আগে থেকেই আছেন রঙ্গনা হেরাথ, দিলরুয়ান পেরেরা ও মালিন্দা পুস্পকুমারা।

গলে জেতা প্রথম টেস্টে ভারতের ব্যাটসম্যানরা পাত্তাই দেয়নি স্বাগতিক বোলারদের। ওভার প্রতি ৪.৫ করে রান করেছে ৮৪০, হারিয়েছে মাত্র ১৩ উইকেট।

ব্যাটিংয়েও শক্তি বেড়েছে স্বাগতিকদের। নিউমোনিয়া থেকে সেরে উঠেছেন অধিনায়ক দিনেশ চান্দিমাল।

গত মাসে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৫৯ রান করেছিলেন থিরিমান্নে। ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত মিডল অর্ডারে নিয়মিত মুখ ছিলেন তিনি। লম্বা সময়ের বাজে ফর্মের জন্য বাদ পড়ার পর ঘরোয়া ক্রিকেটে রান পাচ্ছেন তিনি।

বৃহস্পতিবার শুরু হবে দ্বিতীয় টেস্ট।

দ্বিতীয় টেস্টের শ্রীলঙ্কা দল: দিনেশ চান্দিমাল (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, উপুল থারাঙ্গা, দিমুথ করুনারত্নে, নিরোশান ডিকভেলা, কুসল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, দানুশকা গুনাথিলকা, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, নুয়ান প্রদিপ, রঙ্গনা হেরাথ, দিলরুয়ান পেরেরা, মালিন্দা পুস্পকুমারা, লাকশান সান্দাকান, লাহিরু থিরিমান্নে।