চোটে লিন, আশা ছাড়ছে না খুলনা

আসছে বিপিএলের জন্য বেশকজন বিদেশি ক্রিকেটারকে নিশ্চিত করেছে খুলনা টাইটান্স। তবে দলটি সবচেয়ে বেশি রোমাঞ্চিত ছিল ক্রিস লিনকে পেয়ে। এখন তাকে পাওয়া নিয়েই শঙ্কা। কাঁধের অস্ত্রোপচারে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে যাচ্ছেন অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান। খুলনা অবশ্য আশা ছাড়ছে না এখনই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2017, 12:29 PM
Updated : 23 July 2017, 12:29 PM

কাঁধের চোট অনেক দিন থেকেই ভোগাচ্ছে লিনকে। গত দু বছরে তিনবার মাথাচাড়া দিয়েছে এই চোট। সবশেষ গত আইপিএল থেকে ফিরতে বাধ্য হয়েছিলেন। মুক্তি পেতে তাই তিনি সিদ্ধান্ত নিয়েছেন অস্ত্রোপচারের। কুরিয়ার মেইল জানিয়েছে, সোমবার অস্ত্রোপচার হবে লিনের বাঁ কাঁধে।

পুনর্বাসন কাটিয়ে লিনের মাঠে ফিরতে লেগে যেতে পারে বছরের শেষ নাগাদ। ২৭ বছর বয়সী ব্যাটসম্যানের আশা, ফিট হয়ে বিগ ব্যাশে খেলতে পারবেন তিনি। এবারের বিগ ব্যাশ শুরু হওয়ার কথা ২০ ডিসেম্বর।

সেক্ষেত্রে লিন খেলতে পারবেন না কদিন পর শুরু হতে যাওয়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ, ভারতে অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজ ও বিপিএল। এবারের বিপিএল শুরু হওয়ার কথা ৪ নভেম্বর।

তবে এখনই তাকে পাওয়ার আশা ছাড়ছে না খুলনা টাইটান্স। দলের পরামর্শক হাবিবুল বাশার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, আপাতত বিকল্পও দেখছেন না তারা।

“আমাদের জন্য বড় ধাক্কা তো বটেই। অনেক আশা ছিল ওকে নিয়ে। শুধু আমাদের জন্য নয়, টুর্নামেন্টের জন্যও এটি একটি ধাক্কা। আমার তো মনে হয়, এই মুহূর্তে ক্রিস গেইলের চেয়ে লিনের চাহিদাই বেশি টি-টোয়েন্টি লিগগুলোয়। ওর মতো জনপ্রিয় ক্রিকেটার এলে দর্শকের আগ্রহ বাড়ে, টুর্নামেন্টের ওজনও বাড়ে। ও না এলে তাই দর্শকরাও বঞ্চিত হবে।”

“আমরা অবশ্য এখনই আশা ছাড়ছি না। তিন দিন আগেই সে আমাদের অস্ত্রোপচারের কথা জানিয়েছে। আমরা তবু বিকল্প খুঁজছি না। ব্যাটসম্যানের ক্ষেত্রে কাঁধের চোট ফাস্ট বোলারদের একটু আগেই সেরে ওঠে। অন্তত শেষের দিকে যদি ওকে পাই, তবু ভালো। আপাতত সেই আশাতেই আছি।”

অস্ট্রেলিয়ার হয়ে মাত্র একটি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি খেলেছেন লিন। তবু ক্রিকেট বিশ্বে দারুণ পরিচিতি পেয়েছেন ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটে বিস্ফোরক ব্যাটিং করে। টি-টোয়েন্টি লিগগুলোয় প্রবল চাহিদা তার। মূলত চোটের কারণেই থিতু হতে পারছেন না জাতীয় দলে। এবারের অস্ত্রোপচার হয়ত তাকে মুক্তি দেবে কাঁধের যন্ত্রণা থেকে।