নিউমোনিয়ায় কাবু চান্দিমাল

টেস্ট অধিনায়ক হিসেবে এখনও চলছে তার মধুচন্দ্রিমা। এর মধ্যেই অসুস্থতার ছোবল। নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি দিনেশ চান্দিমাল। ভারতের বিপক্ষে প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন রঙ্গনা হেরাথ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2017, 02:55 PM
Updated : 21 July 2017, 02:55 PM

শ্রীলঙ্কার ম্যানেজার আসাঙ্কা গুরুসিনহা শুক্রবার সংবাদমাধ্যমকে জানান, বৃহস্পতিবার অনেক রাতে তারা অধিনায়কের অসুস্থতা সম্পর্কে নিশ্চিত হতে পেরেছেন।

“জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের পর গত মঙ্গলবার থেকেই সে অসুস্থ অনুভব করছিল। তবে আমরা ভাবতেও পারিনি এটা নিউমোনিয়া ধরনের কিছু। ওর রক্ত পরীক্ষার রিপোর্ট এসেছে একটু দেরিতে, কাল অনেক রাতে আমরা জানতে পেরেছি। আজ সকালে ওকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রথম টেস্ট থেকে অবশ্যই ছিটকে গেছে।”

ম্যানেজার জানালেন, প্রথম টেস্টের পর চান্দিমালের শারীরিক অবস্থা দেখে সিদ্ধান্ত নেওয়া হবে পরের টেস্টে খেলতে পারবেন কিনা।

এমনিতে তার একটি টেস্ট মিস করাও শ্রীলংকার জন্য অনেক বড় ধাক্কা। শুধু অধিনায়ক বলেই নয়, ধুঁকতে থাকা দলটির মিডল অর্ডারের বড় ভরসাও চান্দিমাল। জিম্বাবুয়ের বিপক্ষে হারের মুখ থেকে পাওয়া জয় দিয়ে শুরু হয়েছে চান্দিমালের নেতৃত্বের অভিযান।

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট যেখানে, সেই গলে ভারতের বিপক্ষে সবশেষ টেস্টেই ১৬২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে শ্রীলঙ্কার অসাধারণ জয়ে চান্দিমাল রেখেছিলেন বড় অবদান।

সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কার অধিনায়ক উপুল থারাঙ্গা আছেন টেস্ট দলেও। তবে হেরাথের অভিজ্ঞতার কথা ভেবেই তাকে দেওয়া হয়েছে নেতৃত্ব। আগের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের চোটে গত কিছুদিনে চারটি টেস্টে নেতৃত্ব দিয়েছেন হেরাথ।

আগামী বুধবার গলে শুরু হবে ভারত-শ্রীলঙ্কার তিন টেস্টের সিরিজের প্রথমটি।