এইচপির বোলারদের কঠিন দিন

একটি শতক আর একটি প্রায় শতকে বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) দলের বিপক্ষে তিন দিনের ম্যাচে প্রথম ইনিংসে লিড নিয়েছে নর্দার্ন টেরিটরি (এনটি) আমন্ত্রিত একাদশ। সারা দিনে মাত্র তিনটি উইকেট নিতে পেরেছে অতিথিরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 July 2017, 01:33 PM
Updated : 14 July 2017, 02:02 PM

মারারা ক্রিকেট গ্রাউন্ডে শুক্রবার দ্বিতীয় দিনের খেলা শেষে এনটি আমন্ত্রিত একাদশের সংগ্রহ ৩ উইকেটে ৩১৬ রান। এর আগে প্রথম দিন শেষে ৬ উইকেটে ৩১২ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছিল লিটন দাসের দল।

১০২ রানে অপরাজিত আছেন মিডল অর্ডার ব্যাটসম্যান জে ডিকম্যান। তার সঙ্গে অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে ১০৫ রানের জুটিতে জে ডয়েলের অবদান ৪৬ রান।

৮৪ রানের উদ্বোধনী জুটিতে স্থানীয় দলকে ভালো শুরু এনে দেন আর হ্যাকনি ও এনএ ম্যাকসুইনি। ৪০ রান করা ম্যাকসুইনিকে ফিরিয়ে ‘ব্রেক থ্রু’ এনে দেন নিহাদ-উজ-জামান। অধিনায়ক এজে গ্রেগরিকে দ্রুত বিদায় করেন লেগ স্পিনিং অলরাউন্ডার তানবীর হায়দার।

দ্রুত ২ উইকেট পাওয়ার সাফল্য ধরে রাখতে পারেননি নিহাদ-তানবীররা। তৃতীয় উইকেটে ৯৮ রানের জুটিতে দলকে দৃঢ় ভিতের ওপর দাঁড় করান হ্যাকনি ও ডিকম্যান। উদ্বোধনী ব্যাটসম্যান হ্যাকনিকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন তানবীর।

মাত্র ৩ রানের জন্য শতক না পাওয়া হ্যাকনির ইনিংসটি গড়া ৯টি চারে।

৯০ ওভার বল করাতে নয় জন বোলার ব্যবহার করেন অধিনায়ক লিটন। তাদের মধ্যে সাফল্যের দেখা পান কেবল তানবীর ও নিহাদ।

সংক্ষিপ্ত স্কোর:

এইচপি ১ম ইনিংস: ৩১২/৬, ইনিংস ঘোষণা

এনটি আমন্ত্রিত একাদশ ১ম ইনিংস: ৯০ ওভারে ৩১৬/৩ (হ্যাকনি ৯৭, ম্যাকসুইনি ৪০, গ্রেগরি ১৭, ডিকম্যান ১০২*, ডয়েল ৪৬*; হায়দার ০/২৬, জায়েদ ০/৩৯, এবাদত ০/৬৪, হাসান ০/৪৪, নিহাদ ১/৩২, সাইফ উদ্দিন ০/৩৩, জুবায়ের ০/২০, তানবীর ২/২৯, নাজমুল ০/২৫)