অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর হওয়া নিয়ে এখনই ভাবছে না বিসিবি

বোর্ডের সঙ্গে বিরোধের কোনো সমাধান না হওয়ায় দক্ষিণ আফ্রিকা সফর থেকে নিজেদের প্রত্যাহার করে নিয়েছেন অস্ট্রেলিয়া ‘এ’ দলের ক্রিকেটাররা। এমন পরিস্থিতিতে স্টিভেন স্মিথের দলের বাংলাদেশে আসা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মনে করছে, এই বিষয়ে মন্তব্য করার সময় এখনও আসেনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2017, 12:02 PM
Updated : 6 July 2017, 01:35 PM

নিরাপত্তা শঙ্কায় গতবার বাংলাদেশে আসেনি অস্ট্রেলিয়া। এবার নিরাপত্তা নিয়ে কোনো সংশয় নেই, কিন্তু সিরিজ নিয়ে এবারও অনিশ্চয়তার মেঘ। বিসিবি অবশ্য আশাবাদী দুটি টেস্ট খেলতে যথাসময়েই সফরে আসবে স্মিথরা।
 
অস্ট্রেলিয়ার ক্রীড়ামন্ত্রী গ্রেগ হান্ট জানান, নভেম্বরের অ্যাশেজ সিরিজ হুমকিতে থাকলে প্রয়োজনে হস্তক্ষেপ করতে তারা প্রস্তুত। তবে অগাস্ট-সেপ্টেম্বরের বাংলাদেশ সফর প্রসঙ্গে কিছু বলেননি তিনি। 
 
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী জানান, সিরিজের জন্য নিজেদের সম্পূর্ণ প্রস্তুত রাখার দিকেই মনোযোগ দিচ্ছে বিসিবি।
 
“বিষয়টা অনেক দূরের ব্যাপার। অগাস্টের মাঝামাঝি সময়ে তাদের আসার কথা। সে বিষয়ে মন্তব্য করার সময় এখন নয়। কদিনের মধ্যে অস্ট্রেলিয়ার পর্যবেক্ষক দল আসবে। তারা এসে কথা বলবে।”
 
“আমরা আশা করছি, অস্ট্রেলিয়া দল ঠিক সময়েই আসবে। আমরা বিকল্প কিছু ভাবছি না, ভাবার কোনো অবকাশও নেই।” 
 
সিরিজকে সামনে রেখে আগামী সোমবার ফিটনেস ক্যাম্প দিয়ে প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ।