আবার বাদ চন্দিমাল

তিনি শ্রীলঙ্কান ব্যাটিংয়ের বর্তমান ও ভবিষ্যত। একই সঙ্গে হতাশাও। ম্যাচ যেমন জিতিয়েছেন, তেমনি ধারাবাহিকতার অভাবে তিন সংস্করণেই জায়গা হারিয়েছেন নানা সময়ে। বাদ পড়লেন আরও একবার। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের শ্রীলঙ্কা দলে নেই দিনেশ চান্দিমাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2017, 05:29 AM
Updated : 28 June 2017, 05:29 AM

গতবছরই ওয়ানডেতে শ্রীলঙ্কার সফলতম ব্যাটসম্যান ছিলেন চান্দিমাল। ৫৯.৬৩ গড়ে করেছিলেন ৬৫৬ রান। কিন্তু এ বছর এখনও পর্যন্ত ১৭৮ রান করতে পেরেছেন ২২.২৫ গড়ে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ২ ইনিংসে করেছেন ১২ রান।

শ্রীলঙ্কা ক্রিকেটের ম্যানেজার ও নির্বাচক অসাঙ্কা গুরুসিনহা অবশ্য জানাচ্ছেন, পুরোপুরি বিবেচনার বাইরে নন চান্দিমাল। জিম্বাবুয়ের বিপক্ষে কিছু তরুণ ক্রিকেটারকে বাজিয়ে দেখতে চাইছেন নির্বাচকেরা। সিরিজের পরের অংশে আবার বিবেচনা করা হতে পরে চান্দিমালকে।

তরুণদের সুযোগ দেওয়ার অংশ হিসেবেই জায়গা করে নিয়েছেন ভানিদু হাসারাঙ্গা। গতবছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলের অন্যতম সেরা পারফরমার ছিলেন এই লেগ স্পিনিং অলরাউন্ডার।

১৩ সদস্যের দলে ফিরেছেন অফ স্পিনার আকিলা দনঞ্জয়া, পেসার দুশমন্থ চামিরা ও পেস বোলিং অলরাউন্ডার লাহিরু মাদুশানাকা। চোটের কারণে গত বছরের ডিসেম্বরের পর আর আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে পারেননি চামিরা। দনঞ্জয়া ক্যারিয়ারের একমাত্র ওয়ানডে খেলেছেন ২০১২ সালে। আর মাদুশানাকা এ বছরের শুরুতে খেলেছেন ৩টি ওয়ানডে।

৫ ওয়ানডের সিরিজ শুরু শুক্রবার থেকে গলে। এই সিরিজ দিয়ে প্রায় দেড় যুগ পর ওয়ানডে ক্রিকেট ফিরছে গলে। সবশেষ ২০০০ সালের জুলাইতে ওয়ানডে হয়েছিল এখানে। এরপর থেকে শুধু টেস্টই হয়ে আসছে। দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ১৬ বছর পর শ্রীলঙ্কায় যাচ্ছে জিম্বাবুয়ে।

প্রথম দুই ওয়ানডের শ্রীলঙ্কা দল: অ্যাঞ্জেলো ম্যাথিউস (অধিনায়ক), উপুল থারাঙ্গা, নিরোশান ডিকভেলা, দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিস, আসেলা গুনারত্নে, ভানিদু হাসারাঙ্গা, লাকশান সান্দাকান, আকিলা দনঞ্জয়া, নুয়ান প্রদিপ, লাসিথ মালিঙ্গা, দুশমন্থ চামিরা, লাহিরু মাদুশানাকা।