স্মিথদের বাংলাদেশ সিরিজের প্রস্তুতি ডারউইনে

বাংলাদেশ সফরের প্রস্তুতির সব চূড়ান্ত করেছে অস্ট্রেলিয়া। ডারউইনে এক সপ্তাহের ক্যাম্প করবে স্টিভেন স্মিথের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2017, 05:41 PM
Updated : 24 June 2017, 05:41 PM

বছরের শুরুতে ভারত সফরের আগে দুবাইয়ে সিরিজ পূর্ব প্রস্তুতি সেরেছিল অস্ট্রেলিয়া। এবার ক্রান্তীয় ডারউইনে নেবে প্রস্তুতি। ৭ দিনের ক্যাম্পে নিজেদের মধ্যে তিন দিনের একটি ম্যাচ খেলবে তারা, যা ১৪ অগাস্ট শুরু হবে মারারা ক্রিকেট মাঠে।

আগামী ১৮ অগাস্ট বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। সফরে ঢাকা ও চট্টগ্রামে দুটি টেস্ট খেলবে। এরই মধ্যে ‌১৩ সদস্যের দল দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে দেশটির এ দলের দক্ষিণ আফ্রিকা সফরের পর স্কোয়াডে আসতে পারেন আরেক জন পেসার।

বাংলাদেশ সফরের দলে থাকা হিলটন কার্টরাইট ও অ্যাশটন অ্যাগারও আছেন দক্ষিণ আফ্রিকা সফরের দলে। তারা প্রস্তুতি ক্যাম্পে যোগ দেবেন ১২ অগাস্ট।

অস্ট্রেলিয়ার টিম পারফরম্যান্স ম্যানেজার প্যাট হাওয়ার্ড মনে করেন, ডারউইনের ক্যাম্প ক্রিকেটারদের সফরের আগে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার আদর্শ সুযোগ করে দেবে।

“বাংলাদেশে যে কন্ডিশন তার অনুরূপ তৈরি করতে আমরা এনটি (উত্তরাঞ্চলের) ক্রিকেটের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করছি। যেমনটা ভারতে টেস্ট খেলতে যাওয়ার আগে আমরা দুবাইয়ে করেছিলাম। ডারউইন থেকে সরাসরি বাংলাদেশে যাওয়ার আগে দল সম্ভাব্য সেরা প্রস্তুতি নিতে পারবে।”

সর্বশেষ ২০০৬ সালে বাংলাদেশে টেস্ট খেলেছিল অস্ট্রেলিয়া। বর্তমান দলটির কারোরই বাংলাদেশের মাটিতে ও বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলার অভিজ্ঞতা নেই।