সরফরাজের আশা

টানা চারটি বাঁচা-মরার ম্যাচ জিতে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা ঘরে তুলেছে পাকিস্তান। সরফরাজ আহমেদ মনে করছেন, এই জয়ে আগেভাগেই তাদের ঘরে এসেছে ঈদের আনন্দ। শিরোপাজয়ী অধিনায়ক চান, বহু বছর সবাই মনে রাখুক তাদের এই জয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 02:40 PM
Updated : 19 June 2017, 03:49 PM

ভারতের কাছে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা পাকিস্তানের পরের দুই ম্যাচে টিকে থাকতে জিততেই হতো। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বাঁচিয়ে রাখে আশা। ‘কোয়ার্টার-ফাইনাল’-এ পরিণত হওয়া ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে উঠে শেষ চারে।

সেমি-ফাইনাল ইংল্যান্ড আর ফাইনালে চির প্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে শিরোপা জয়ের পর উড়ছেন কদিন আগেই আজহার আলির জায়গায় দলের নেতৃত্ব পাওয়া সরফরাজ।

“আশা করি, এই জয় কেবল আজ বা কাল নয়, অনেক অনেক দিন সবাই মনে রাখবে। কেউ আমাদের সম্ভাবনার কথা না বললেও আমরা শিরোপা জিতেছি, ভারতের মতো দলকে ফাইনালে হারিয়েছি।”

চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের সঙ্গে আইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ে দলের ছয় নম্বরে ওঠা অধিনায়কের খুশি বাড়িয়ে দিয়েছে বহুগুণ। 

“আমরা এখানে এসেছিলাম আট নম্বর দল হিসেবে। ফিরে যাচ্ছি চ্যাম্পিয়ন হয়ে। আশা করি এই জয় পাকিস্তানের ক্রিকেটকে উজ্জ্বীবিত করবে, সকল ক্রিকেট খেলুড়ে দেশ পাকিস্তানে আসবে।”

পাকিস্তানে খেলতে যাওয়ার আমন্ত্রণ প্রসঙ্গেই দলের কোচ মিকি আর্থার পিসিবির পরিকল্পনা সম্পর্কে জানান।

“আগামী সেপ্টেম্বরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে একটি বিশ্ব একাদশ আসার কথা রয়েছে। আশা করি, এটা ভবিষ্যতের সফরের পথ তৈরি করে দিবে। আমরা কেবল আশাই করতে পারি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক