চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে তামিম

আইসিসির কোনো টুর্নামেন্টে প্রথম বারের মতো বাংলাদেশকে সেমি-ফাইনালে তুলতে বড় অবদান রাখা তামিম ইকবাল জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 01:42 PM
Updated : 19 June 2017, 04:06 PM

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল আথারটন, ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী, পাকিস্তানের রমিজ রাজাসহ ক্রিকেট পণ্ডিত, সাংবাদিকদের সমন্বয়ে গঠিত একটি জুরি বোর্ডের বেছে নেওয়া একাদশে আছেন ফাইনালের দুই দল ভারত-পাকিস্তানের ৭ ক্রিকেটার।

একটি শতক আর দুটি অর্ধশতকে ২৯৩ রান এসেছে বাঁ-হাতি উদ্বোধনী ব্যাটসম্যান তামিমের ব্যাট থেকে। একাদশে তার সঙ্গে আছেন সর্বোচ্চ ৩৩৮ রান করা ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান।

ফাইনালের সেরা খেলোয়াড় ফখর জামান আছেন একাদশে। সেখানে তার সঙ্গী সরফরাজ আহমেদ, বাঁহাতি পেসার জুনায়েদ খান ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ডান-হাতি পেসার হাসান আলি। একাদশের নেতৃত্বে থাকবেন শিরোপাজয়ী অধিনায়ক সরফরাজ।

ধাওয়ান ছাড়াও একাদশে আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও পেসার ভুবনেশ্বর কুমার।

সেমি-ফাইনাল থেকে বিদায় নেওয়া ইংল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যান জো রুট, অলরাউন্ডার বেন স্টোকস ও লেগ স্পিনার আদিল রশিদ আছেন একাদশে। দ্বাদশ খেলোয়াড় কেন উইলিয়ামসন।

চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশ: শিখর ধাওয়ান (ভারত), ফখর জামান (পাকিস্তান), তামিম ইকবাল (বাংলাদেশ), বিরাট কোহলি (ভারত), জো রুট (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), সরফরাজ আহমেদ (পাকিস্তান), আদিল রশিদ (ইংল্যান্ড), জুনায়েদ খান (পাকিস্তান), ভুবনেশ্বর কুমার (ভারত), হাসান আলি (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউ জিল্যান্ড, দ্বাদশ)।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক