নিজের ভালো অর্জন, দলের বড় অর্জন: সাকিব

ক্যারিয়ারের সেরা ইনিংস? প্রশ্ন শুনে মৃদু হাসলেন সাকিব আল হাসান। ব্যক্তিগত অর্জন, কীর্তি বরাবরই তাকে আন্দোলিত করে কম। সেটি সেই বয়সভিত্তিক ক্রিকেট থেকেই। এদিনও সেই একই ছবি। সেঞ্চুরি করে ব্যাট তোলেননি। ম্যাচ জেতানো ইনিংস খেলেও বাড়তি উচ্ছ্বাসের প্রকাশ নেই। ভালো লাগাটা প্রকাশ করলেন নিজের মতো করেই।

ক্রীড়া প্রতিবেদক কার্ডিফ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2017, 08:39 PM
Updated : 10 June 2017, 05:06 AM

ক্যারিয়ারে স্মরণীয় ইনিংস তার কম নেই। কার্ডিফে ১১৪ রানের ইনিংসটি তবু হৃদয়ে আলাদা জায়গা নিয়েই থাকার কথা। যে অবস্থা থেকে দলকে জিতিয়েছেন, সেটি তো এক জীবনের ইনিংস!

সাকিবের প্রতিক্রিয়ায় ইনিংসের বিশালত্ব বোঝার উপায় নেই। দলকে জেতানো আরও অনেক পারফরম্যান্সের চেয়ে এটিকে খুব আলাদা করেও দেখছেন না।

“যখনই যেটা খেলি আর ভালো হয় এবং ম্যান অব দা ম্যাচ হই, মনে হয় এটা ভালো। দলের জন্য অবদান রাখতে পারলে সবসময়ই ভালো লাগে। ব্যক্তিগত দিক থেকে বললে, অবশ্যই ভালো একটা অর্জন। আইসিসির টুর্নামেন্টে একশ করতে পারা।”

লক্ষ্য, চাওয়া, আশা বা স্বপ্ন, এসব নিয়ে সবসময়ই দলের কথাই বলেন সাকিব। দলের হয়ে অবদান রাখতে পারাকেই গুরুত্ব দেন সবার ওপরে। এদিনও দলের অর্জনকেই রাখলেন ওপরে।

“আমাদের পুরো দলের জন্যই বড় অর্জন। বলতে পারেন এক ধাপ এগিয়ে যাওয়া। দলকে অনেক বেশি আত্মবিশ্বাস দেবে। ভবিষ্যতে যে কোনো পরিস্থিতি থেকে জেতা সম্ভব, সেটা বিশ্বাস করতে পারব আমরা। এই জয় অনুপ্রেরণা হয়ে থাকবে।”

সাকিবের ব্যাট এভাবে কথা বললে, অনুপ্রেরণার এমন জয় নিশ্চিতভাবেই আসবে আরও অনেক!

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক