‘কঠিন চ্যালেঞ্জ জানাবে বাংলাদেশ’

বৃষ্টি পিছু ছাড়ছেই না নিউ জিল্যান্ডের। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে সম্ভাব্য দুই পয়েন্টের অর্ধেক খেয়ে নিয়েছে বৃষ্টি। বাংলাদেশের বিপক্ষে বাঁচামরার জয়ের ম্যাচের আগের দিনের অনুশীলন সেশনও গেল বৃষ্টির পেটে!

ক্রীড়া প্রতিবেদক কার্ডিফ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2017, 01:16 PM
Updated : 8 June 2017, 04:16 PM

বৃহস্পতিবার সকাল থেকেই কার্ডিফে বৃষ্টি। নিউ জিল্যান্ডের অনুশীলনও ছিল সকালে। বাধ্য হয়ে তাই ইনডোরেই চালাতে হলো টুকটাক। কিউইদের অনুশীলনের সময় যখন শেষ, বৃষ্টিও তখন উধাও!

আবহাওয়া নিয়ে হতাশা আছে কিউইদের। আছে পরদিনের ম্যাচ নিয়ে শঙ্কাও। তবে তার চেয়েও বেশি আছে চ্যালেঞ্জ। বাংলাদেশকে হারানো সহজ হবে না। সেই চ্যালেঞ্জের কথা বললেন ট্রেন্ট বোল্ট।

“বাংলাদেশ দারুণ দল। হ্যাঁ, ত্রিদেশীয় সিরিজে ওরা আমাদের হারিয়েছিল, তবে আমাদের বেশ কজন তখন ছিল না। তবে ওরা অবশ্যই ভালো দল। আমরা জানি, ওরা আমাদের শক্ত চ্যালেঞ্জ জানাবে। দুদলের জন্যই ম্যাচটিতে জিততেই হবে। এটি হতে যাচ্ছে তাই দারুণ রোমাঞ্চকর লড়াই।”

দারুণ ফর্মে থাকা তামিম ইকবালের কথা আলাদা করে বললেন বোল্ট। নতুন বলে তামিমকে সামলানোর গুরু দায়িত্ব থাকবে তার। তবে শুধু তামিম নয়, বোল্টের সমীহ বাংলাদেশের গোটা দলকেই।

“গত কিছুদিনে ওদের সঙ্গে অনেক খেলেছি আমরা। দেশের মাটিতে গত গ্রীষ্মে ওদের বিপক্ষে আমাদের পারফরম্যান্স ছিল ভালো। তবে ওদের ব্যাটসম্যানরা রান করছে। টপ অর্ডারে তামিম দারুণ ক্রিকেটার। আরও কিছু দারুণ ক্রিকেটারে সমৃদ্ধ দল ওরা। শুরুতে উইকেট নিতে হবে আমাদের। খুবই গুরুত্বপুর্ণ ম্যাচ। জিততেই হবে।”

সবশেষ ম্যাচটি এই কার্ডিফেই খেলেছে নিউ জিল্যান্ড। ইংল্যান্ডের কাছে সেদিন হারলেও ধারণা হয়েছে এই মাঠ সম্পর্কে। তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ হবে ভিন্ন উইকেটে। এটিকে তাই খুব বেশি বাড়তি সুবিধা ভাবছেন না বোল্ট।

“হয়তো খানিকটা বাড়তি সুবিধা। তবে আমি নিশ্চিত, বাংলাদেশও তাদের হোমওয়ার্ক সেরে নিয়েছে। আমাদের আগের দিনের খেলা বিশ্লেষণ করেছে। অন্য উইকেটে খেলা। দেখা যাক, এটি কেমন আচরণ করে।”

আগের ম্যাচে কার্ডিফের উইকেট একটু গ্রিপ করেছে, সামান্য থেমে এসেছে। এই ম্যাচের উইকেটও তেমন হলে, বাংলাদেশের চেয়ে খুশি কেউ হয় না!

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক