সেমি-ফাইনাল নয়, ভাবনায় শুধু জয়

প্রথম দুই ম্যাচ থেকে প্রাপ্তি কেবল তামিম ইকবালের পারফরম্যান্স ও একটি পয়েন্ট। শেষ ম্যাচ জিতলেও নিশ্চয়তা নেই আর এগোনোর। তার পরও বাতাসে উড়ছে স্বপ্নের রেণু। স্বপ্নের নাম সেমি-ফাইনাল!

ক্রীড়া প্রতিবেদক কার্ডিফ থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2017, 04:11 AM
Updated : 8 June 2017, 04:11 AM

অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃষ্টির কল্যাণে পাওয়া একটি পয়েন্টই স্বপ্নের ভিত্তি।শেষ ম্যাচে নিউ জিল্যান্ডকে হারাতে পারলে আর পরদিন ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়া হারলেশেষ চারে উঠবে বাংলাদেশ।

তবে সেই স্বপ্নে বুঁদ নন ক্রিকেটাররা। বাস্তবতা সবচেয়ে ভালো উপলব্ধি করতে পারছেনতারাই। শুধু নিজেরা জিতলেও তো হবে না, নির্ভর করতে হবে আরেক ম্যাচের ফলে! ভাবনার সীমানায়তাই সেমি-ফাইনালকে এখনই আনতে চায় না দল। তামিম ইকবাল জানালেন, দলের চাওয়া এখন কেবলনিউ জিল্যান্ডের বিপক্ষে জয়।

“অস্ট্রেলিয়ার বিপক্ষে একটা পয়েন্টের কারণেই আমরা সেমি-ফাইনালে যাওয়ার স্বপ্ন দেখতেপারছি, যদি আমরা এই ম্যাচ জিততে পারি এবং ওখানে একটা দল হারে। তবে আমরা কতটুকু যাববা সেমি-ফাইনালে উঠতে পারবো কি না, এসব না ভেবে যদি পরের ম্যাচটি নিয়ে ভাবি, সেটাইকাজে লাগবে।”

“সেমির কথা চিন্তা না করে ম্যাচটায়মন দিতে হবে আমাদের। ম্যাচটা জিততে হবে। জয়ের জন্য যা ঠিক ঠিক করা দরকার, সব করতে হবে।ওটা নিয়েই আমরা বেশি ভাবছি। এক ধাপ এগিয়ে ভাবতে চাই না।” 

আগের দিন সাকিব আল হাসান বলেছিলেন, নিউ জিল্যান্ড চেনা প্রতিপক্ষ বলেই জয়েরআশা জোর দিয়ে করতে পারছে দল। তামিমের কণ্ঠেও শোনা গেল একই আত্মবিশ্বাসের প্রতিধ্বনি।

“এমন একটা দলের সাথে খেলা যাদের দেশ ওবিদেশ দুই জায়গায়ই হারিয়েছি। আমরা তাই বেশ আত্মবিশ্বাসী। যদি একটা দল হিসবে খেলতেপারি আমরা, তাহলে আমারে সুযোগ থাকবে।”

সেই সুযোগ নিতেপারলেই থাকবে একটি তৃপ্তি। সেমি-ফাইনালে ওঠা হোক বা না হোক, অন্তত নিজেদের কাজটিতো করা গেছে!

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক