জয় দিয়ে প্রিমিয়ার লিগ শেষ প্রাইম ব্যাংকের

আল আমিন হোসেনের চমৎকার বোলিং আর রাফাতউল্লাহ ও মেহেদী মারুফের অর্ধশতকে জয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ শেষ করেছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ৬ উইকেটের হার দিয়ে টুর্নামেন্ট শেষ করেছে মোহামেডান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2017, 11:27 AM
Updated : 6 June 2017, 11:27 AM

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সোমবার টস হেরে ব্যাট করতে নেমে ৪৩ ওভার ৩ বলে ৬ উইকেটে ১৮৭ রান করে মোহামেডান। বৃষ্টির জন্য সেদিন আর খেলা সম্ভব না হওয়ায় ম্যাচ গড়ায় রিজার্ভ ডেতে।

মঙ্গলবার সেখান থেকে ব্যাটিং শুরু করে দুই বল বাকি থাকতে ২১৫ রানে গুটিয়ে যায় মোহামেডান। ১৭ রান করে ফিরেন তাইজুল ইসলাম, ১৫ রানে অপরাজিত থাকেন এনামুল হক জুনিয়র।

এদিন চারটি উইকেটই নেন আল আমিন। ৩৫ রানে ৪ উইকেট নিয়ে এই পেসারই দলের সেরা বোলার।

জবাবে ৪৩ ওভার ৫ বলে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় প্রাইম ব্যাংক।

২৪ রানের মধ্যে শানাজ আহমেদ ও জাকির হাসানকে হারিয়ে রান তাড়ার শুরুটা ভালো হয়নি প্রাইম ব্যাংকের। রাফাতউল্লার সঙ্গে ৭৮ রানের জুটিতে ধাক্কা সামলে দলকে এগিয়ে নেন মারুফ।

চারটি চার আর তিনটি ছক্কায় ৬৫ বলে ৫৭ রান করে ২৬তম ওভার শেষে মাঠ ছাড়েন মারুফ। রাফাতউল্লাহ দলকে নিয়ে যান জয়ের পথে। ৬টি চার আর দুটি ছক্কায় ৮৮ রানের ইনিংসে জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

নাহিদুল ইসলামকে নিয়ে বাকিটুকু সহজেই সারেন আসিফ আহমেদ। প্রাইম ব্যাংকের অধিনায়ক অপরাজিত ৩০ রানে।

এই জয়ে চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করল প্রাইম ব্যাংক। সুপার লিগে দুটি জয় পাওয়া মোহামেডান হয়েছে পঞ্চম।

সংক্ষিপ্ত স্কোর:

মোহামেডান: ৪৯.৪ ওভারে ২১৫ (শামসুর ৩৪, সৈকত ২৪, রনি ২৮, জাবিদ ৪, নাজমুল ৫৩, সাজেদুল ২২, তাইজুল ১৭, এনাম জুনিয়র ১৫*, রহমান ১, অমিত ০, এবাদত ৬; আল আমিন ৪/৩৫, রায়হান ১/৩৩, তাইবুর ১/৪০, নাহিদুল ০/৪৬, রাফাতউল্লাহ ১/৩১, আসিফ ২/২৮)

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: ৪৩.৫ ওভারে ২১৬/৪ (মারুফ ৫৭, শানাজ ০, জাকির ৮, রাফাতউল্লাহ ৮৮, তাইবুর ৯, আাসিফ ৩০*, নাহিদুল ১৯*; অমিত ১/৩১, তাইজুল ০/৪৭, শামসুর ১/১১, সাজেদুল ১/৩৪, রহমান ১/৪৩, এনাম জুনিয়র ০/৩৩, এবাদত ০/১১, নাজমুল ০/৬)

ফল: প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ৬ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: রাফাতউল্লাহ

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক