বাংলাদেশের বোলাররা লক্ষ্য ম্যাক্সওয়েলের

মাশরাফি বিন মুর্তজা-সাকিব আল হাসানদের হুঙ্কার দিয়ে রাখলেন গ্লেন ম্যাক্সওয়েল। চ্যাম্পিয়ন্স ট্রফির ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হতে চান অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2017, 03:03 PM
Updated : 4 June 2017, 05:03 PM

বাঁহাতি অলরাউন্ডার সাকিবসহ ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে চার বিশেষজ্ঞ বোলার নিয়ে খেলে বাংলাদেশ। সেই ম্যাচে ৩০৬ রানের লক্ষ্য দিয়ে তারা হারে ৮ উইকেট। একটি দেড়শ আরেকটি প্রায় দেড়শ রানের জুটিতে সহজেই জিতে যায় ইংল্যান্ড।  

বৃষ্টির দাপটে নিউ জিল্যান্ডের বিপক্ষে বিশ্ব চ্যাম্পিয়নদের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। সোমবার কেনিংটন ওভালে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলবে তারা। সেই ম্যাচে তাদের পরিকল্পনা কি হতে পারে তারই আভাস দেন ম্যাক্সওয়েল।

“অন্য দলের যেমন আছে, ওদের ঘণ্টায় ১৪৫ কিলোমিটারের বেশি গতির কোনো পেসার বা ধোঁকা দেওয়ার মতো কোনো স্পিনার নেই। আমি মনে করি, আমরা ওদের খেলার এই দিকটা লক্ষ্য করতে পারি আর ওদের ওপর চড়াও হতে পারি।”  

বাংলাদেশের বিপক্ষে এর আগে দুটি টি-টোয়েন্টি খেলেছেন ম্যাক্সওয়েল। ওয়ানডে ক্রিকেটে খেলবেন এবারই প্রথম। মারকুটে এই ব্যাটসম্যান মুখিয়ে আছেন, বাংলাদেশের বোলারদের পরীক্ষা নিতে।

“আমি মনে করি, ওরা ইংল্যান্ডের বিপক্ষে খুব ভালো ব্যাটিং করেছে। ওদের জন্য সবচেয়ে বড় ব্যাপার হল, উইকেট খুব ভালো ছিল বলে ওরা ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপে প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছে। আর এটা এমন কিছু যা আমরা হয়তো লক্ষ্য করতে পারি।” 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক