স্টোকসের বিরুদ্ধে অভিযোগ নেই তামিমের

“স্টোকসের সঙ্গে কি জমিজমা নিয়ে গণ্ডগোল আছে?” টিম হোটেল থেকে বেরিয়ে যাচ্ছিলেন তামিম ইকবাল। রসিকতা শুনে মুখে হাসি। শুক্রবার বাংলাদেশের ক্রিকেটারদের ছুটি। অনেকেই যে যার মত বেরিয়ে গেছেন। যাচ্ছিলেন তামিমও। স্টোকসের সঙ্গে কথার লড়াই নিয়ে বললেন, “মাঠে এসব হয়ই।”

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2017, 04:58 PM
Updated : 3 June 2017, 12:00 AM

আগের দিন মাঠে অবশ্য এতটা নিস্তরঙ্গ ছিল না পরিস্থিতি। বেশ এক চোট হয়ে গেছে স্টোকস ও তামিমের। এবারই প্রথম নয়। ইংল্যান্ডের গত বাংলাদেশ সফরেও বেধে গিয়েছিল দুজনের।

তবে দুই ঘটনাকে এক সুতোয় গাঁথছেন না তামিম। এটিকে বাড়াতেও চান না। তার দাবি, মাঠের ঘটনা শেষ মাঠেই।

“এসব তো নতুন কিছু না। আমরা ইতিবাচকভাবেই নেই। মাঠের ব্যাপার মাঠেই রেখে আসি। স্টোকসের বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই। মাঠের বাইরে এলে সব ভুলে যাই। আমি ওসব নিয়ে ভাবি না। মাঠে এসব হয়ই। সে যদি ভেবে থাকে মাঠে আমাকে কিছু বলবে, তো বলুক। আমার সমস্যা নেই। এসব খেলারই অংশ।”

সেদিন যুদ্ধের শুরু করেছিলেন স্টোকসই। তার বলে তামিম চার মারার পরই স্টোকস শুরু করলেন স্লেজিং। তামিম ইশারা দিয়ে বললেন জায়গায় ফিরে যেতে।

ওভারের শেষ বলে সিঙ্গেল নিতে স্টোকসের পাশ দিয়ে ছোটার সময় আবার মুখের বান খুলে দিলেন স্টোকস। তামিমও দিয়েছেন জবাব। শেষে ফিল্ডিংয়ে যাওয়ার সময় ব্যঙ্গ করে তামিমের কাঁধ চাপড়ে দেন স্টোকস। এবার বেশ ক্ষেপে যান তামিম।

পরে গ্যালারিতে থাকা বাংলাদেশের প্রচুর সমর্থকদের অনেকে সমানে দুয়ো দিয়ে গেছেন স্টোকসকে। “তামিম…তামিম” বলে চিৎকার করে গেছেন স্টোকস সীমানায় ফিল্ডিংয়ে গেলেই।

তামিম সেঞ্চুরি করার পর অবশ্য তালি দিয়ে অভিনন্দন জানান স্টোকস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক