ইংল্যান্ডকেই ফেভারিট মানছেন মাশরাফি

তিনশ রানকে ইদানিং ডাল ভাত বানিয়ে ফেলেছে ইংল্যান্ড। দলে ছড়াছড়ি অলরাউন্ডারদের। ব্যাটিং গভীরতা কখনও গিয়ে পৌঁছে ১১ নম্বরে। ওয়েন মর্গ্যানদের এমন দলকে ‘ফেভারিট’ মেনে নিয়েই স্বাগতিকদের বধের ছক কষছেন মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2017, 03:49 PM
Updated : 31 May 2017, 04:13 PM

শেষ যে ১২টি ইনিংসে প্রথমে ব্যাট করেছে ইংল্যান্ড তার ১০টিতেই প্রতিপক্ষকে দিয়েছে তিনশ ছাড়ানো লক্ষ্য।

গত অক্টোবরেই দেশের মাটিতে ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলেছে বাংলাদেশ। ওয়েন মর্গ্যান, জো রুট আর অ্যালেক্স হেলস না থাকার পরও সেবার নিজেদের এগিয়ে রাখেননি মাশরাফি। আর এবার খেলবেনই ইংল্যান্ডে। চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচের আগে তার কাছে পরিষ্কার ফেভারিট স্বাগতিকরা।

“ভালো স্মৃতি অবশ্যই আছে। বিশ্বকাপের মতো আসরে ওদের হারিয়েছি। কিন্তু সেটা অনেক আগের ব্যাপার। তবে দুই দলের দিকে তাকালে ইংল্যান্ড অবশ্যই ফেভারিট। ফর্ম ও দুই দলের দিকে তাকালে ইংল্যান্ডই ফেভারিট।”

ইংল্যান্ডের বিপক্ষে এ পর্যন্ত ১৯টি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। প্রথম ১২টিতেই হেরেছে তারা। ২০১০ সালে বিস্ট্রলে ৫ রানে জয়ের পর পাল্টেছে চিত্রটা। শেষ ৭ ম্যাচের চারটিতেই জিতেছে বাংলাদেশ।

ওয়ানডেতে কখনও কোনো বিশ্বকাপ জেতা হয়নি ইংল্যান্ডের। এবারের আসরের অন্যতম ফেভারিট তারা। মাশরাফি মনে করেন, বিপুল প্রত্যাশা বাড়তি চাপ হয়ে যেতে পারে স্বাগতিকদের জন্য।

“কখনও কখনও এটা চাপ হয়। দেশের মাটিতে খেললে প্রত্যাশার চাপ থাকে, বিশেষ করে ইংল্যান্ড সাম্প্রতিক সময়ে যেরকম ক্রিকেট খেলে এসেছে। অবশ্যই তাদের প্রত্যাশা অনেক যে কাপ নেবে, চাপ থাকবেই।”