ভালো লাগায় শেষ করতে চান মাশরাফি

শিরোপার ফয়সালা হয়ে গেছে। প্রস্তুতির জন্য আয়েজিত ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচটি এখন আক্ষরিক অর্থেই যেন প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশের জন্য অবশ্য তার পরও একটু বাড়তি পাওয়ার আছে। দেশের বাইরে নিউ জিল্যান্ডকে এখনও হারানো হয়নি। আর সেই আক্ষেপ ঘোচাতে পারলে সেটি হবে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য আত্মবিশ্বাসের বড় রসদ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2017, 05:26 PM
Updated : 23 May 2017, 05:26 PM

মাশরাফি বিন মুর্তজার কণ্ঠেও একই প্রতিধ্বনি। আত্মবিশ্বাসী আর মানসিকভাবে ফুরফুরে থাকা। বুধবার বাংলাদেশের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে যদিও অফিসিয়াল দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে দল, তার পরও শেষ আন্তর্জাতিক ম্যাচটি জিততে চান অধিনায়ক।

“প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ আমাদের জন্য। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে শেষ ম্যাচটি জিততে পারলে খুব ভালো লাগবে। আত্মবিশ্বাসও বেশি থাকবে। যদিও চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আমাদের দুটি ভালো প্রস্তুতি ম্যাচ আছে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। তার পরও এখান থেকে জিতে যেতে পারলে মানসিকভাবে আরও বেশি চাঙা থাকবে সবাই।”

সিরিজে নিউ জিল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচটি হেরেছে বাংলাদেশ। সেই দল এখন আরও শক্তিশালী। আইপিএল থেকে ফিরে আসা কোরি অ্যান্ডারসন, ম্যাট হেনরি, অ্যাডাম মিল্ন খেলেছেন আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচে। বাংলাদেশের চ্যালেঞ্জটি তাই হচ্ছে আরেকটু কঠিন। তবে প্রতিপক্ষ নয়, মাশরাফি ভাবছেন নিজেদের নিয়েই।

“ওদের কজন ফিরেছে বলে নতুনভাবে কিছু ভাবার নেই। আমাদের স্রেফ পরিকল্পনাগুলো ঠিকমত বাস্তবায়ন করার ব্যাপার। আমরা সেই চেষ্টাই করব। ম্যাচ জিততে যা করার, সেটাই করতে হবে।”

এই ম্যাচ দিয়েই শেষ হচ্ছে বাংলাদেশের আয়ারল্যান্ড পর্ব। পরদিনই ইংল্যান্ডে যাবে দল।