যুবাদের অনুশীলন ক্যাম্পে পিনাক ঘোষ     

ডিসেম্বরে হওয়া যুব এশিয়া কাপের পর থেকে খেলা নেই বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। সামনের কিছু দিনেও কোনো খেলা নেই তাদের। বিশ্বকাপের জন্য যুব দলকে প্রস্তুত করতে এক মাসের একটি ক্যাম্পের আয়োজন করেছে বিসিবি। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2017, 02:44 PM
Updated : 20 May 2017, 02:57 PM

গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দল থেকে যুব এশিয়া কাপে খেলছেন উদ্বোধনী ব্যাটসম্যান সাইফ হাসান ও পেসার আব্দুল হালিম। এবার তাদের সঙ্গে যুক্ত হয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান পিনাক ঘোষ।

প্রথমবারের মতো দলে এসেছেন নাঈম শেখ, জালাল উদ্দিন, তৌহিদ হৃদয়, শামিম পাটোয়ারী, শাকিল হোসেন, মনির হোসেন, শহিদুল ইসলাম প্রামাণিক ও রবিউল হক।

বিসিবি শনিবার ২৪ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে জানিয়েছে, ২১ মে থেকে ২৩ জুন পর্যন্ত মিরপুরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলবে ক্যাম্প। ডাক পাওয়া ক্রিকেটারদের সেখানেই রোববার বেলা সাড়ে তিনটায় রিপোর্টিং করতে বলা হয়েছে।

শ্রীলঙ্কায় খেলা যুব এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন নাজমুল আলম। সেই টুর্নামেন্টের স্ট্যান্ডবাই থেকে প্রাথমিক দলে এসেছেন পেসার হাসান মাহমুদ। জায়গা হয়নি শাহাদাত হোসেন হৃদয়, আব্বাস মুসা আলভি, আকবর আলির।

২০১৮ সালে যুব বিশ্বকাপ হবে নিউ জিল্যান্ডে। সেই টুর্নামেন্টের জন্যই গড়ে তোলা হচ্ছে দল।

ব্যাটসম্যান: সাইফ হাসান, সজীব হোসেন, পিনাক ঘোষ, নাঈম শেখ, জালাল উদ্দিন, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, আমিনুল ইসলাম বিপ্লব, রায়ান রাফসান রহমান, শামিম হোসেন পটোয়ারী, হাবিবুর রহমান মারুফ, মোহাম্মদ রাকিব।

উইকেটরকক্ষক: মাহিদুল ইসলাম ভুঁইয়া অঙ্কন, শাকিল হোসেন

স্পিনার: মনির হোসেন, শহিদুল ইসলাম প্রামাণিক, নাঈম হাসান, শাখাওয়াত হোসেন,

পেসার: কাজী অনিক ইসলাম, ইয়াসিন আরাফাত, মুকিদুল ইসলাম, আব্দুল হালিম, হাসান মাহমুদ, রবিউল হক।