জুনায়েদের সেঞ্চুরিতে ব্রাদার্সের দারুণ জয়

লিগের দ্বিতীয় ম্যাচেই দারুণ এক সেঞ্চুরি করেছিলেন জুনায়েদ সিদ্দিক। কিন্তু আবাহনীর রান পাহাড় তাড়ায় জেতাতে পারেননি দলকে। আবাহনীর চিরপ্রতিদ্বন্দ্বী মোহমেডানের বিপক্ষেও বাঁহাতি ওপেনার করলেন আকেটি দুর্দান্ত সেঞ্চুরি। সঙ্গে এবার প্রাপ্তি জয়ের হাসি!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2017, 02:39 PM
Updated : 18 May 2017, 02:39 PM

ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ১২৯ রানে উড়িয়ে দিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। জুনায়েদের সেঞ্চুরিতে ব্রাদার্স তুলেছিল ২৭৬ রান। ইফতেখার সাজ্জাদ চার উইকেট নিয়ে মোহামেডানকে গুটিয়ে দেন ১৪৭ রানে।

বিকেএসপিতে আধঘণ্টা পরে শুরু ম্যাচ নেমে আসে ৪৯ ওভারে। টস হেরে ব্যাটিংয়ে নামা ব্রাদার্স শুরুতে হারায় মিজানুর রহমানকে। দ্বিতীয় উইকেটে অভিষিক্ত মোহাম্মদ রুবেলকে নিয়ে ৫৯ রানের জুটি গড়েন জুনায়েদ।

ব্রাদার্সে সেরা জুটি এরপরই। অধিনায়ক অলক কাপালী ও জুনায়েদ চতুর্থ উইকেটে ঠিক ১০০ রানের জুটি গড়েন ৯৪ বলে।

এবারের লিগে দশম ম্যাচে এসে প্রথম অর্ধশতকের দেখা পেলেন অলক। অভিজ্ঞ ব্যাটসম্যান করেছেন ৪৮ বলে ৫১।

৮ চারে ১২৩ বলে ১১০ করে আউট হন জুনায়েদ। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি। ৪৮৪ রান নিয়ে এবারের লিগে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় উঠে এলেন তিনে।

শেষ দিকে নিয়মিত উইকেট হারিয়ে তিনশ ছোঁয়া হয়নি ব্রাদার্সের। তবে ২৭৭ রানের লক্ষ্যই মোহামেডানের জন্য হয়ে ওঠে অনেক দূরের পথ।

একসময় যদিও পথেই ছিল মোহামেডান। দ্বিতীয় উইকেটে ৮৭ রানের জুটিতে দলকে এগিয়ে নিচ্ছিলেন সৈকত আলি ও অভিষেক মিত্র। কিন্তু এই জুটি ভাঙার পরই নাটকীয় ধসে গুঁড়িয়ে যায় মোহামেডান।

৬৬ বলে ৭০ রান করে আউট হন ওপেনার সৈকত। দলের রান তখন ১০৩। এরপর আর কেউ দাঁড়াতেই পারেনি। ৪৪ রানেই হারিয়ে ফেলে তারা ৯ উইকেট। অফ স্পিনে ১৯ রানেই ৪ উইকেট নেন ইফতেখর সাজ্জাদ রনি।

এই হারে আবারও খানিকটা ঝুঁকিতে পড়ে গেল মোহামেডানের সুপার লিগ। ১০ ম্যাচে ৬ জয়ে মোহামেডান এখন ৬ নম্বরে। সমান ম্যাচে ব্রাদার্স জিতেছে চারটি।

সংক্ষিপ্ত স্কোর:

ব্রাদার্স: ৪৯ ওভারে ২৭৬/৮ (মিজানুর ১১, জুনায়েদ ১১০, মইন ৩৬, অলক ৫১, মাইশুকুর ৮, বিসলা ২৬, ধিমান ১২, সাদ্দাম ৮, কাজি কামরুল ১১*, নিহাদ ২*; সাজেদুল ২/৬২, শামসুর ১/৩৪, তাইজুল ২/৪১, এনাম জুনিয়র ২/৫২, আসালাঙ্কা ০/২৮)।

মোহামেডান: ৩৫.৪ ওভারে ১৪৭ (শামসুর ১, সৈকত ৭০, অভিষেক ২৯, আসালাঙ্কা ৭, রকিবুল ১৭, রনি ৩, জাবিদ ৫, তাইজুল ০, রাব্বি ৬*, এনামুল ৪, সাজেুদুল ব্যাট করেননি; সাদ্দাম ০/২০, মাইশুকুর ০/৮, নিহাদ ২/৩১, অলক ০/২৮, কামরুল ২/৩১, বিসলা ০/৯, ইফতেখার ৪/১৯)।

ফল: ব্রাদার্স ১২৯ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: জুনায়েদ সিদ্দিক