বাংলাদেশ সিরিজ দিয়ে ফিরতে চান স্টেইন

পুরোপুরি সেরে না উঠায় ইংল্যান্ড সফরে যাওয়া হচ্ছে না ডেল স্টেইনের। দক্ষিণ আফ্রিকার এই পেসার বাংলাদেশ সিরিজ দিয়ে ফিরতে চান আন্তর্জাতিক ক্রিকেটে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2017, 05:04 PM
Updated : 14 May 2017, 05:04 PM

কাঁধের অস্ত্রোপচারের পর ধীরে ধীরে সেরে উঠছেন স্টেইন। গত নভেম্বর থেকে মাঠের বাইরে থাকা ডানহাতি এই পেসার নিজের ফিটনেস প্রমাণ করার জন্য ইংল্যান্ডে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের হয়ে দুটি চার দিনের ম্যাচ খেলতে চেয়েছিলেন।
 
এখনও পুনর্বাসন প্রক্রিয়ার ভেতর দিয়ে যাওয়া স্টেইন নিজেকে সেই দুই ম্যাচের দল থেকে সরিয়ে নিয়েছেন। জানিয়েছেন, প্রত্যাশার চেয়ে সেরে উঠতে তার একটু বেশি সময় লাগছে। 
“আমি অনেক দৌড়ানো, হাইকিং করতে ও জিম করার মতো অনেক কিছুই করতে পারছি কিন্তু বোলিং পারছি না। আমি যথাসময়ে প্রস্তুত হতে পারবো না।”
 
আগামী সেপ্টেম্বর-অক্টোবরে দক্ষিণ আফ্রিকায় খেলবে বাংলাদেশ। সেই ঘরোয়া সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান স্টেইন। তবে বুঝতে পারছেন, দলে জায়গা পেতে হলে ম্যাচ খেলতে হবে তাকে।
 
“অবশ্যই আমার ‘এ’ দলের সঙ্গে খেলার অন্যতম কারণ ছিল যেন আমি টেস্টের আগে ম্যাচ ফিটনেস কিছুটা ফিরে পাই। তাই, বাংলাদেশ সিরিজের আগে আমাকে খেলার মধ্যে থাকতে হবে।” 
 
সাধারণ কাজ করতে কাঁধে কোনো ব্যথা অনুভব করছেন না স্টেইন। তবে কবে নাগাদ বোলিংয়ে ফিরবেন সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু বলেননি তিনি।