ব্রাদার্সকে জেতালেন অলরাউন্ডার বিসলা

ভারতীয় উইকেটরক্ষক মানভিন্দর বিসলা বাংলাদেশে এসে বনে গেছেন অলরাউন্ডার। আগের ম্যাচে ব্যাট হাতে আশা জাগিয়েছিলেন জয়ের, সেবার পারেননি। এবার হতাশ হতে হয়নি, তার ৩ উইকেটে কলাবাগান ক্রীড়া চক্রকে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2017, 01:37 PM
Updated : 9 May 2017, 01:37 PM

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ১৭ রানে জিতেছে ব্রাদার্স। আট ম্যাচে পঞ্চম জয়ে রেলিগেশন লিগে খেলার শঙ্কা থেকে অনেকটাই বেরিয়ে এসেছে দলটি। অন্যদিকে সপ্তম পরাজয়ে তিন দলের রেলিগেশন লিগে খেলা অনেকটাই নিশ্চিত হয়ে গেছে কলাবাগানের।

কলাবাগানের ইনিংসের মাঝ পথে আলোকস্বল্পতা ও ঝড়ো বাতাসের জন্য খেলা কিছুক্ষণ বন্ধ থাকায় ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪৩ ওভারে। বিকেএসপির তিন নম্বর মাঠে মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নামা দলটি চার বল বাকি থাকতে অলআউট হয়ে যায় ১৭১ রানে।

মেহরাব হোসেন জুনিয়র ও জসিম উদ্দিনের ব্যাটে ভালো শুরু পেয়েছিল কলাবাগান। পরের ব্যাটসম্যানরা সেই সুবিধা নিতে পারেননি।

দলটির সাত ব্যাটসম্যান দুই অঙ্কে যান কিন্তু তাদের কেউই ত্রিশ পর্যন্ত যেতে পারেননি। সর্বোচ্চ ২৮ রান করেন মেহরাব জুনিয়র ও মুক্তার আলী।

২৩ রানে ৩ উইকেট নিয়ে ব্রাদার্সের সেরা বোলার বিসলা।

ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ব্রাদার্সের দরকার ছিল ৪৩ ওভারে ১৭৪ রান। দলটির ইনিংসের ২৩তম ওভারে বৃষ্টি নামলে আর খেলা সম্ভব হয়নি।

সে সময়ে ব্রাদার্সের স্কোর ছিল ১ উইকেটে ৮২ রান, জয়ের জন্য ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে সে সময় দরকার ছিল ৬৬ রান।

১১ রান করে ফিরে যান মিজানুর রহমান। ৬১ বলে চারটি চারে ৩৮ রানে অপরাজিত থাকেন জুনায়েদ সিদ্দিক। ম্যাচ সেরা বিসলা দুটি চারে অপরাজিত থাকেন ৩১ রানে।
 
সংক্ষিপ্ত স্কোর:
 
কলাবাগান ক্রীড়া চক্র: ৪২.২ ওভারে ১৭১ (মেহরাব জুনিয়র ২৮, জসিম ২৫, তাসামুল ৩, তুষার ৯, নাসিম ১৫, নুরুজ্জামান ২২, মুক্তার ২৮, হাসান ১০, সঞ্জিত ১০, রকিবুল ৮*, নাবিল ৪; সাদ্দাম ১/৪১, মাইশুকুর ০/১৪, নিহাদউজ্জামান ২/২২, সাজ্জাদ ১/১২, কাপালী ১/২৭, বিসলা ৩/২৩, কামরুল ০/৩১)
 
ব্রাদার্স ইউনিয়ন: ২২.২ ওভারে ৮২/১ (মিজানুর ১১, জুনায়েদ ৩৮*, বিসলা ৩১*; হাসান ১/২৫, তুষার ০/৬, নাবিল ০/৪, সঞ্জিত ০/৯, রকিবুল ০/১৩, নাসিম ০/১৫)

ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ১৭ রানে জয়ী ব্রাদার্স ইউনিয়ন
 
ম্যান অব দ্য ম্যাচ: মানভিন্দর বিসলা