লিটন, নাজমুলের ব্যাটে আবাহনীর রানের পাহাড়

ভালো শুরু পাচ্ছিলেন কিন্তু ইনিংস খুব একটা বড় করতে পারছিলেন না লিটন দাস। লিগে দ্বিতীয় ম্যাচেই শতক পাওয়া নাজমুল হোসেন শান্ত এরপর যেন নিজেকে হারিয়ে খুঁজছিলেন। এবার নিজেদের মেলে ধরলেন দুই তরুণ- মোহামেডানের বিপক্ষে উপহার দিলেন দারুণ দুই শতক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2017, 07:34 AM
Updated : 8 May 2017, 01:18 PM

৫৪ বলে এলো অর্ধশতক, ৯৪ বলে গেলেন তিন অঙ্কে- তিন নম্বর ব্যাটসম্যানের নাজমুলের দারুণ এই ব্যাটিংকেও মন্থর মনে হল লিটনের জন্য। এর আগেই যে ঝড় তুলে মোহামেডানের বোলিংকে এলোমেলো করে গেছেন ক্যারিয়ারের তৃতীয় শতক পাওয়া এই তরুণ।

উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন ৩৩ বলে পৌঁছান অর্ধশতকে। ঢাকা প্রিমিয়ার লিগের চলতি আসরে নিজের প্রথম শতকে যেতে এই উদ্বোধনী ব্যাটসম্যান খেলেন ৭৯ বল।

শতকের পরও লিটন এগিয়ে যাচ্ছিলেন তরতর করে। ছিলেন ক্যারিয়ারের প্রথম দেড়শ রানের পথে। তাকে থামিয়ে মোহামেডান শিবিরে স্বস্তি ফেরান অনিয়মিত অফ স্পিনার শামসুর রহমান।

১০৩ বলে খেলা লিটন ১৩৫ রানের ইনিংসে হাঁকিয়েছেন ১৫টি চার ও দুটি ছক্কা।

লিটনের নজর কাড়া ইনিংস শেষ হতেই তার জায়গা নেন তরুণ নাজমুল। দুই জনের ৯৭ বল স্থায়ী ১০৯ রানের জুটিতে এই বাঁহাতি ব্যাটসম্যান যত বেশি সম্ভব স্ট্রাইক দিয়ে গেছেন সতীর্থকে।

সেই জুটিতে ৫০ বলে ৪৮ রান করা নাজমুল ৪০তম ওভার পর্যন্ত শান্তই থাকেন। বাউন্ডারির চেয়ে এক-দুই রান নিয়ে রানের চাকা সচল রাখার দিকেই ছিল তার মনোযোগ। এরপর চড়াও হন মোহামেডানের বোলারদের ওপর। তুলে নেন দ্বিতীয় শতক।

দলের সংগ্রহ সাড়ে তিনশ ছাড়ানোর পর ফিরেন নাজমুল। ১০০ বলে খেলা তার ক্যারিয়ার সেরা ১১০ রানের ইনিংসটি সাজানো ৬টি ছক্কা আর তিনটি চারে।

এবারের আসরেই পারটেক্সের বিপক্ষে প্রথম শতক পেয়েছিলেন নাজমুল, সেই ম্যাচ অপরাজিত ছিলেন ১০১ রানে।

টপ অর্ডারের দুই ব্যাটসম্যানের শতকে বিকেএসপির চার নম্বর মাঠে সোমবার টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ৩৬৬ রান করে আবাহনী।