ইমরুল, মিরাজ, সাব্বিরের ব্যাটে ১৩৪ রানের জয়

বাংলাদেশের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে আলো ছড়িয়েছেন মেহেদী হাসান মিরাজ। রান পেয়েছেন ইমরুল কায়েস, সাব্বির রহমান। সাসেক্সের দ্বিতীয় একাদশের বিপক্ষে অতিথিরা পেয়েছে ১৩৪ রানের অনায়াস জয়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2017, 06:16 PM
Updated : 5 May 2017, 06:16 PM

হোভে শুক্রবার ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৩১৪ রান করে বাংলাদেশ।

ডিউক অব নরফোকের বিপক্ষে আগের প্রস্তুতি ম্যাচে অর্ধশতক করা সৌম্য এবার দুই অঙ্কে যেতে পারেননি। তিন নম্বরে নামা সাব্বিরের সঙ্গে শতরানের জুটিতে দ্রুত সৌম্যকে হারানোর ধাক্কা সামাল দেন ইমরুল।

দুই ব্যাটসম্যানই ছিলেন আক্রমণাত্মক মেজাজে। ১৮ ওভারে দলকে নিয়ে যান শতরানে। ৪৫ বলে ৮টি চারে অর্ধশতকে পৌঁছান ইমরুল, সাব্বিরের লাগে ৫৩ বল। শেষ পর্যন্ত ৫৫ বলে ৭টি চার আর একটি ছক্কায় ডানহাতি এই ব্যাটসম্যান ফিরেন ৫২ রান করে।

আগের ম্যাচে শতক পাওয়া মুশফিকুর রহিম এবারও খেলছিলেন আস্থার সঙ্গে। ইমরুলের সঙ্গে দলকে নিয়ে যান দুইশ রানের কাছাকাছি। ৭৮ বলে ১২টি চার ও একটি ছক্কায় ৯২ রান করে স্বেচ্ছায় মাঠ ছাড়েন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।

সুযোগ কাজে লাগাতে পারেননি মোসাদ্দেক হোসেন ও নাসির হোসেন। দুই অঙ্কে যেতে পারেননি দুই মিডল অর্ডার ব্যাটসম্যানের কেউই। ৩১ বলে ৪০ রানের আক্রমণাত্মক ইনিংস খেলে ফিরেন মুশফিকও।

২১৬ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশকে তিনশ ছাড়ানো সংগ্রহ এনে দেওয়ার কৃতিত্ব মিরাজের। তরুণ এই অলরাউন্ডার ৫৫ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ছিলেন ৬০ রানে। নুরুল হাসান ২৪ বলে খেলেছেন ২৭ রানের ছোট্ট কিন্তু কার্যকর এক ইনিংস।

এই ম্যাচেও ছিলেন না মাশরাফি বিন মুর্তজা, তার জায়গায় দলকে নেতৃত্ব দিয়েছেন মুশফিক। খেলেননি সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমানও।

জবাবে ৪০ ওভার ৩ বলে ১৮০ রানে অলআউট হয়ে যায় সাসেক্স দ্বিতীয় একাদশ।

স্বাগতিক দলের পক্ষে ব্যাট করেন মাহমুদউল্লাহ। তাসকিন আহমেদের বলে আউট হওয়ার আগে ৪২ বলে ৩২ রান করেন চার নম্বরে নামা এই অলরাউন্ডার।

স্বাগতিকদের সর্বোচ্চ ৪৯ রান অ্যাঙ্গাস রবসনের। জে জেনার অপরাজিত থাকেন ৪০ রানে।

অফ স্পিনার মিরাজ ৩১ রানে নেন ৩ উইকেট। তাসকিন ও শুভাশীষ রায় নেন দুটি করে উইকেট। শফিউল ইসলাম, মোসাদ্দেক ও সাব্বির পান একটি উইকেট। রুবেল হোসেন ৭ ওভার বল করে ছিলেন উইকেটশূন্য।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক