শাহরিয়ারের দাবি উড়িয়ে দিলেন নাজমুল

পাকিস্তানের বাংলাদেশ সফর স্থগিত করা নিয়ে পিসিবি প্রধান শাহরিয়ার খানের দাবি উড়িয়ে দিয়েছেন নাজমুল হাসান। বিসিবি প্রধান জানিয়েছেন, আইসিসি সভায় সিরিজ স্থগিত হওয়া নিয়ে কারও সঙ্গেই কোনো কথা হয়নি তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2017, 02:57 PM
Updated : 28 April 2017, 02:57 PM

বুধবার আচমকাই পিসিবি প্রধান শাহরিয়ার খান ইএসপিএন ক্রিকইনফোকে জানান, দুই বোর্ডের সমঝোতায়ই সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

আইসিসি সভা থেকে ফিরে শুক্রবার সাংবাদিকদের নাজমুল বলেন, “আমার সাথে কথা হয়নি। পাকিস্তান কেন আসছে না সেটা আমাদের জানা দরকার। পিসিবির সঙ্গে আমাদের অফিসিয়াল কোনো কথা হয়নি। আমরা নিশ্চিত ছিলাম পাকিস্তান আসছে। ২০১৫ সালে যখন কথা হলো তখনও বলে গিয়েছিল ২০১৭ সালে ওরা আমাদের এখানে আসবে। হঠাৎ করে ওদের না আসার খবর আমরা জানতাম না।”

“গত বুধবার শাহরিয়ার খান আমাকে বলেছিলেন, এই সিরিজ নিয়ে তাদের মধ্যে ঝামেলা হচ্ছে। তারা আমার সাথে বসতে চায়… এতটুকুই কথা হয়েছে।”

আচমকা পাকিস্তানের সফর থেকে সরে যাওয়ার সিদ্ধান্তে ক্ষুব্ধ, বিরক্ত বিসিবি প্রধান।

“আমি বাইরে যেটা শুনলাম ওরা তৃতীয়বার আসবে না। এটা আমি একেবারেই মানতে পারি না। আমার তো মনে হয় না কোনো বোর্ড এ ধরনের সিদ্ধান্ত নিতে পারে। আমরা ওদেরকে খসড়া সূচি পাঠাবো। দেখা যাক ওরা আসলে কি বলতে চায় কি করতে চায়।”

তাড়াহুড়া করে কোনো সিদ্ধান্ত না নিয়ে শেষ পর্যন্ত পাকিস্তান কি করে দেখতে চান নাজমুল হাসান।

“পাকিস্তান আসবে কি আসবে না তা তাদের ব্যাপার। আমরা চাই ক্রিকেট খেলতে। যারাই আসবে তাদের সঙ্গে আমরা খেলতে চাই। আমরা আশা করছি, যাদের সাথেই আমাদের কমিটমেন্ট আছে তারা সেটা রক্ষা করবে। কেউ যদি বিশেষ কারণে আসতে না চায় তাহলে আমরা অফিসিয়ালি কারণ জানতে চাইব। তারপর রেসপন্স করব।”

এর আগে বিসিবির গণমাধ্যম ও যোগাযোগ কমিটির প্রধান জালাল ইউনুস বলেছিলেন, এবার নাজমুল হাসান বললেন, কোনো শর্তের কাছে মাথা নত না করবেন না তারা।

“আমাদের কাছে তাদের যে পাওনা ছিলো, বাংলাদেশ ক্রিকেট বোর্ড তার সবই হিসেব করে পরিশোধ করে দিয়েছে। আইসিসির নিয়ম অনুসারে সব পাওনা পরিশোধ করা হয়েছে। এ ব্যাপারে আমি নিশ্চিত। এরপর এমন কিছু হয়নি যার কারণে বিসিবিকে টাকা দিতে হবে। এ ব্যাপারে কোনো প্রশ্নই উঠে না।”

পাকিস্তান না এলে সেই সময়টায় কি করা হবে তা নিয়ে এখনই ভাবতে চান না বিসিবি প্রধান। পাকিস্তানের কাছ থেকে আনুষ্ঠানিক বার্তার অপেক্ষায় আছেন তিনি। এরপরই ঠিক করবেন করণীয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক