এক আকমল গেলেন, আরেক আকমল ফিরলেন

জায়গা হারালেন বড় ভাই, ফিরলেন ছোট ভাই। পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফির দল থেকে বাদ পড়লেন কামরান আকমল। দলে ফিরলেন উমর আকমল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2017, 03:24 PM
Updated : 25 April 2017, 03:24 PM

উমরের সঙ্গে ওয়ানডে দলে ফিরেছেন আজহার আলি। বছরের শুরুতে তিনিই ছিলেন ওয়ানডে অধিনায়ক। অস্ট্রেলিয়া সফরের পর শুধু নেতৃত্বই হারাননি, হারান দলে জায়গাও। এবার তিনি খেলবেন তার এক সময়ের সহকারী সরফরাজের নেতৃত্বে।

গত পাকিস্তান সুপার লিগে টুর্নামেন্ট সেরা হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে ফিরেছিলেন কামরান আকমল। কিন্তু পারফর্ম করতে পারেননি জাতীয় দলে। চারটি টি-টোয়েন্টিতে করেছেন ৯০ রান, তিন ওয়ানডেতে ৬৮।

উইকেটের পেছনে অধিনায়ক সরফরাজ, কামরান তাই ফিরেছিলেন শুধু ব্যাটসম্যান হিসেবে। কিন্তু ক্যারিবিয়ানে তার ফিল্ডিংও ছিল যাচ্ছেতাই। ছেড়েছেন সহজ ক্যাচ।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল থেকে কোনো ম্যাচ না খেলেই বাদ পড়েছেন ব্যাটসম্যান আসিফ জাকির। নেই স্পিনার মোহাম্মদ আসগরও। তবে ম্যাচ না খেলেও জায়গা ধরে রেখেছেন পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফ।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তান খেলবে ‘বি’ গ্রুপে ভারত, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

চ্যাম্পিয়ন্স ট্রফির পাকিস্তান দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক), আহমেদ শেহজাদ, আজহার আলি, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোযেব মালিক, উমর আকমল, ফখর জামান, ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, জুনাইদ খান, হাসান আলি, শাদাব খান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক