ম্যাথিউসের সঙ্গে ফিরলেন মালিঙ্গাও

অ্যাঞ্জেলো ম্যাথিউসের ফেরাটা অনুমিতই ছিল অনেকটা। বড় চমক হয়ে এলো লাসিথ মালিঙ্গার ফেরা। বড় টুর্নামেন্টে শ্রীলঙ্কার নির্বাচকেরা জোর দিয়েছেন অভিজ্ঞতায়। এই দুজনের সঙ্গে তাই চ্যাম্পিয়ন্স ট্রফির শ্রীলঙ্কা দলে রাখা হয়েছে চামারা কাপুগেদেরাকেও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2017, 08:49 AM
Updated : 24 April 2017, 11:27 AM

চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজে কোনো ম্যাচই খেলতে পারেননি ম্যাথিউস। তার আগে খেলতে পারেননি অস্ট্রেলিয়া সফর ও দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ। তবে এখন খেলছেন আইপিএলে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে নেতৃত্ব দেবেন এই অলরাউন্ডারই।

মালিঙ্গা গত কিছুদিন খেলছিলেন শুধু টি-টোয়েন্টি। ওয়ানডে সবশেষ খেলেছেন ২০১৫ সালের নভেম্বরে। ইদানিং যদিও নিজের সেরা চেহারায় নেই। তবু অভিজ্ঞতা ও ইংল্যান্ডের কন্ডিশনের কথা ভেবেই হয়ত তাকে ফেরানো। ইংল্যান্ডে ১৯ ওয়ানডেতে এই পেসার নিয়েছেন ৩৩ উইকেট।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে একটি ব্যক্তিগত মাইলফলকও হাতছানি দিচ্ছে মালিঙ্গাকে। ওয়ানডেতে তিনশ উইকেট পূরণ করতে চাই আর মাত্র ৯ উইকেট।

কাপুগেদেরাও গত কিছুদিনে ছিলেন শুধু শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে। ওয়ানডে সবশেষ খেলেছেন গত বছরের জানুয়ারিতে। ক্যারিয়ারে অসংখ্যবার আসা-যাওয়ার পালায় এই ব্যাটসম্যান সুযোগ পেলেন আরও একবার।

সবশেষ বাংলাদেশের বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়েছেন দিলরুয়ান পেরেরা, দানুশকা গুনাথিলাকা, সাচিথ পাথিরানা, ধনঞ্জয়া ডি সিলভা, মিলিন্দা সিরিবির্দনা, ভিকুম সঞ্জয়া, লাহিরু কুমারা। তবে মূল দলের অতিরিক্ত হিসেবে দলের সঙ্গে সফরে থাকবেন দিলরুয়ান পেরেরা ও গুনাথিলাকা।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কা লড়বে ভারত, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

চ্যাম্পিয়ন্স ট্রফির শ্রীলঙ্কা দল: অ্যাঞ্জেলো ম্যাথিউস (অধিনায়ক), উপুল থারাঙ্গা (সহ-অধিনায়ক), নিরোশান ডিকভেলা, কুসল পেরেরা, কুসল মেন্ডিস, চামারা কাপুগেদেরা, আসেলা গুনারত্নে, দিনেশ চান্দিমাল, লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদিপ, নুয়ান কুলাসেকেরা, থিসারা পেরেরা, লাকশান সান্দকান, সিকুগে প্রসন্ন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক