অস্ট্রেলিয়া দলে ফিরলেন হেনরিকেস ও প্যাটিনসন

ওয়ানডে যতগুলো খেলেছেন, পারফরম্যান্স যাচ্ছেতাই। কিন্তু গত কিছু দিনের উন্নতিতে দারুণ সন্তুষ্ট নির্বাচকরা। ময়জেস হেনরিকেস তাই জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফির অস্ট্রেলিয়া দলে। ফিরেছেন ফাস্ট বোলার জেমস প্যাটিনসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 09:06 AM
Updated : 20 April 2017, 10:02 AM

চোট নিয়ে আপাতত মাঠের বাইরে থাকলেও দলে রাখা হয়েছে ফাস্ট বোলার মিচেল স্টার্ক ও ব্যাটসম্যান ক্রিস লিনকে। নির্বাচকদের বিশ্বাস, ১৮ মে দল দেশ ছাড়ার আগেই ফিট হয়ে উঠবেন এই দুজন।

২০০৯ সালে ওয়ানডে অভিষেক হয়েছিল হেনরিকেসের, সবশেষ ওয়ানডে খেলেছেন গত অগাস্টে। ৭ বছরে ওয়ানডে খেলতে পেরেছেন ৮টি, রান মোটে ৪৬। উইকেট ৬টি। তবে ঘরোয়া ক্রিকেটে তার পারফরম্যান্সে মুগ্ধ নির্বাচকরা। প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলছেন, গত ৬ মাসে ব্যাটিংয়ে দারুণ উন্নতি করেছেন হেনরিকেস।

রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর শহর পর্তুগালের ফুশালে জন্ম নেওয়া হেনরিকেস এখন আইপিএলে খেলছেন মুস্তাফিজুর রহমানের সঙ্গেই সানরাইজার্স হায়দরাবাদে। এই অলরাউন্ডারের উন্নতিতে নির্বাচকরা এতটাই মুগ্ধ যে জর্জ বেইলি, পিটার হ্যান্ডসকম, উসমান খাওয়াজা ও ক্যামেরন হোয়াইটের মতো ব্যাটসম্যানদের টপকে জায়গা দিয়েছেন তাকে।

দলে জায়গা না পাওয়া আরেকটি বড় নাম জেমস ফকনার। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের ম্যান অব দ্য ফাইনাল বেশ কিছুদিন ধরেই দলে অনিয়মিত চোট ও ফর্ম হারানো মিলিয়ে। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে হেনরিকেসের সঙ্গে জন হেস্টিংস ও মার্কাস স্টয়নিসকে নিয়েছেন নির্বাচকরা।

প্যাটিনসন সবশেষ ওয়ানডে খেলেছে ২০১৫ সালের সেপ্টেম্বরে। ক্যারিয়ার জুড়ে চোট নিয়ে ভুগতে থাকা ফাস্ট বোলার এই দফায় ফিরলেন লম্বা পুনবার্সন শেষে। তাকেও ফিরিয়েছে ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স। স্টার্কের সঙ্গে প্যাটিনসন, কামিন্স, হেইজেলউড ও হেস্টিংস, অস্ট্রেলিয়ার পেস আক্রমণ কাগজে-কলমে নি:সন্দেহে টুর্নামেন্টের সেরা।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের গ্রুপেই আছে অস্ট্রেলিয়া। গ্রুপের অন্য দুই দল নিউ জিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ড।

অস্ট্রেলিয়া দল: স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জন হেস্টিংস, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, ময়জেস হেনরিকেস, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস প্যাটিনসন, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, অ্যাডাম জ্যাম্পা।