আল আমিনের সেঞ্চুরিতে প্রাইম ব্যাংকের জয়

অসাধারণ ব্যাট করেছিলেন গত লিগে। করেছিলেন ৬৭২ রান। তবু ছিল খানিকটা হতাশা। ৭ অর্ধশতকের পাশে সেঞ্চুরি ছিল যে মাত্র একটি! আক্ষেপ করেছিলেন, আর দু-একটি সেঞ্চুরি হয়নি বলে। এবার তাই নিজেকে ছাড়ানোর মিশন। আল আমিন সেঞ্চুরি পেয়ে গেলেন লিগের দ্বিতীয় ম্যাচেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2017, 01:04 PM
Updated : 18 April 2017, 01:28 PM

সেঞ্চুরিটিও করলেন দলের দারুণ প্রয়োজনের সময়। আল আমিনের সৌজন্যেই মাঝারি স্কোরের পথে থাকা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব শেষ পর্যন্ত তুলতে পারে ৩০৭ রান। জয়ের জন্য সেটি ছিল যথেষ্টর বেশি।

খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৫৯ রানে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় পেয়েছে প্রাইম ব্যাংক।

বিকেএসপিতে টস জিতে ব্যাটিংয়ে নামা প্রাইম ব্যাংক ম্যাচের প্রথম বলে হারায় অধিনায়ক মেহেদী মারুফকে।

দ্বিতীয় উইকেটে সৌম্য সরকার ও সাব্বির রহমান গড়েন ৫২ রানের জুটি। তবে দুজনের ব্যাটে ছিল উল্টো সুর। দুটি করে চার-ছক্কা মারলেও ৩৯ রান করতে সৌম্য খেলেন ৬৪ বল। সাব্বির ৮ চারে ৩৬ করেন ৩২ বলে।

এই দুজনের মতই থিতু হয়ে ফেরেন ভারতীয় ব্যাটসম্যান উন্মুক্ত চাঁদ (৩২)। রান রেট নিয়ে দুর্ভাবনা না থাকলেও প্রাইম ব্যাংক শঙ্কায় ছিল নিয়মিত উইকেট হারিয়ে। সেই শঙ্কা দূর আল আমিনের ব্যাটে।

উইকেট হারানোর সময়টায় আগলে রেখেছেন এক প্রান্ত। সচল রেখেছেন রানের চাকাও। ৬১ বলে ছুঁয়েছেন পঞ্চাশ। শেষ দিকে তুলেছেন ঝড়। তাতে পরের পঞ্চাশ এসেছে ২৮ বলেই!

শেষের ঝড়ে আল আমিনের সঙ্গে হাত মিলিয়েছেন আরেক তরুণ জাকির হাসান। এই উইকেটকিপার ব্যাটসম্যান করেছেন ৩৮ বলে ৫০। ষষ্ঠ উইকেটে দুজনের জুটি ৭৩ বলে ৯৯ রানের।

এই জুটি ভাঙলেও থামেনি ঝড়। ১৯ বলেই ৪২ রানের জুটি গড়েন আল আমিন ও আরিফুল হক।

লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্বিতীয় সেঞ্চুরি করে আল আমিন অপরাজিত ১০৬ রানে। ৯৪ বলের ইনিংসে ৯ চারের পাশে ছক্কা ৩টি। আরিফুল অপরাজিত ১০ বলে ২৬ করে।

এই রান তাড়ার ব্যাটিং শক্তি আসলে খেলাঘরের ছিল না। ওপেনিংয়ে ৩০ বলে ৪১ করেছেন সালাউদ্দিন পাপ্পু। চারে নেমে অভিজ্ঞ নাজমুস সাদাত ৫ ছক্কায় ৫৪ বলে ৫৬। কিন্তু প্রাইম ব্যাংককে চ্যালেঞ্জ জানানোর মত ব্যাটিং করতে পারেননি কেউ।

শেষ দিকে চার ছক্কায় অধিনায়ক মাসুম খানের ১৩ বলে ৩১ খেলাঘরকে নিয়ে গেছে আড়াইশর কাছে। তাতে কেবল পরাজয়ের ব্যবধানই কিছুটা কমেছে।

প্রাইম ব্যাংক: ৫০ ওভারে ৩০৭/৬ (মারুফ ০, সৌম্য ৩৯, সাব্বির ৩৬, চাঁদ ৩২, আল আমিন ১০৬*, তাইবুর ১, জাকির ৫০, আরিফুল ২৬*; ডলার ২/৬৭, মাসুম ০/৬৭, রেজাউল ০/৪৪, সাদেকুর ১/১৫, শামসুল ২/৬২, রবিউল ১/৩১, সাদাত ০/১৯)।

খেলাঘর: ৪৭.১ ওভারে ২৪৮ (রবিউল ১, পাপ্পু ৪১, অমিত ৩৯, সাদাত ৫৬, নাজিম উদ্দিন ৩, সাগর ২৫, রেজাউল ১৩, মাসুম ৩১, ডলার ১, সাদেকুর ৫, শামসুল ১*; রুবেল ২/৩৫, অপু ১/৫৩, নাহিদুল ২/৩১, সৌম্য ০/৪২, আরিফুল ১/১৬, আল আমিন ০/২৫, চাঁদ ২/৩৫, তাইবুর ১/৯)।

ফল: প্রাইম ব্যাংক ৫৯ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: আল আমিন