রুবেলের আগুনে পুড়ল কলাবাগান

শ্রীলঙ্কায় ওয়ানডে স্কোয়াডে থেকে সুযোগ পাননি খেলার। টি-টোয়েন্টি সিরিজে দল থেকেই বাদ। অথচ আগের দুই টি-টোয়েন্টিতেই নিয়েছিলেন ৬ উইকেট। সেই ক্ষোভের আগুনই প্রিমিয়ার লিগে এসে বোলিংয়ে বেরিয়ে এল কিনা কে জানে। তবে রুবেল হোসেনের হাত থেকে একের পর এক গোলায় পুড়ল কলাবাগান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2017, 11:41 AM
Updated : 13 April 2017, 01:36 PM

আগুনে বোলিংয়ে রুবেল নিয়েছেন ৬ উইকেট। বৃহস্পতিবার ঢাকা প্রিমিয়ার লিগে বিকেএসপিতে কলাবাগান ক্রীড়া চক্রকে ৫ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

প্রাইম ব্যাংক একাদশ সাজিয়েছিল মাত্র একজন পেসার নিয়েই। রুবেলের সঙ্গে কাজ চালানোর জন্য ছিল সৌম্য ও আরিফুলের পেস। কলাবাগানের সর্বনাশ করলেন রুবেল আর সৌম্য মিলেই।

কলাবাগান অধিনায়ক মোহাম্মদ আশরাফুলকে দিয়েই রুবেলের শিকার শুরু। প্রায় চার বছর পর স্বীকৃত ৫০ ওভারের ম্যাচ খেলতে নেমে ৬ রানে বোল্ড আশরাফুল। নিজের পরের ওভারে জসিমউদ্দিনকেও বোল্ড করেন রুবেল।

সেই ধাক্কা অনেকটাই সামলে উঠেছিল কলাবাগান। তৃতীয় উইকেটে ৮৭ রানের জুটি গড়েন হ্যামিল্টন মাসাকাদজা ও তুষার ইমরান। দুজনকেই ফিরিয়ে প্রাইম ব্যাংককে ম্যাচে ফেরান সৌম্য।

কলাবাগানের বরাবরের বিদেশি ক্রিকেটর মাসাকাদজা ৩৮ করেছেন ৫২ বলে। সমান বলে তুষার ৪৭। দুজনকেই বোল্ড করেছেন সৌম্য।

রুবেলের তোপে এরপর আর সোজা হয়ে দাঁড়াতে পারেনি কলাবাগানের ব্যাটিং। ছোবল দেন তিনি মিডল ও লোয়ার অর্ডারে। ১৮৪ রানেই শেষ কলাবাগান।

৮.২ ওভারে ২১ রানে ৬ উইকেট রুবেলের। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৫ উইকেট পেলেন চারবার, এর তিনবারই ৬ উইকেট!

প্রাইম ব্যাংকের রান তাড়ার শুরুটা অবশ্য ভালো ছিল না। ৫০ রানের মধ্যে হারায় তারা তিন আক্রমণাত্মক ব্যাটসম্যান মেহেদী মারুফ, সৌম্য সরকার ও সাব্বির রহমানকে।

তবে লক্ষ্য বড় ছিল না বলে জয়টাও খুব দুঃসাধ্য হয়নি। এক প্রান্ত আগলে রেখে দলের জয় সঙ্গে নিয়ে ফেরেন উন্মুক্ত চাঁদ। ১০০ বলে ৬১ রানে অপরজিত থাকেন ভারতীয় এই ব্যাটসম্যান।

চাঁদকে খানিকটা সঙ্গ দেন তাইবুর পারভেজ। পরে ৩ চার ও ১ ছক্কায় আল আমিনের ৩৫ রানের ইনিংসে রান রেট নিয়েও করতে হয়নি ভাবনা।

রুবেলের ৬ উইকেট

 

সংক্ষিপ্ত স্কোর:

কলাবাগান: ৪৬.২ ওভারে ১৮৪ (জসিম ১২, আশরাফুল ৬, মাসকাদজা ৩৮, তুষার ৪৭, মেহরাব ২১, তাসামুল ১, মুক্তার ১৭, আবুল হাসান ৩, সঞ্জিত ২৪, নাবিল ০, শাহবাজ ৩*; রুবেল ৬/২১, নাহিদুল ০/২১, নাজমুল অপু ০/৩৯, আল আমিন ১/৩৬, তাইবুর ০/১১, সৌম্য ২/৩৩, আরিফুল ০/১৪)।

প্রাইম ব্যাংক: ৪৬.৫ ওভারে ১৮৬/৫ (মারুফ ২১, সৌম্য ৯, সাব্বির ১৩, চাঁদ ৬১*, তাইবুর ২৭, আল আমিন ৩৫, জাকির ১৪*; আবুল হাসান ০/২১, মুক্তার ০/১৫, নাবিল ০/৩৫, সঞ্জিত ৩/২৫, মাসকাদজা ০/৫, শাহবাজ ১/৩৪, আশরাফুল ১/৪৪, তুষার ০/৪)।

ফল: প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ৫ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: রুবেল হোসেন