এবার সিপিএলে মিরাজ

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই আলো ছড়ানো মেহেদী হাসান মিরাজ দিন দিন উঠছেন নতুন উচ্চতায়। ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানে নাম লিখিয়ে তরুণ এই অলরাউন্ডারের পূরণ হয়েছে বড় কোনো ক্লাবে খেলার স্বপ্ন। এবার ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটেও খেলতে যাচ্ছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2017, 01:28 PM
Updated : 12 April 2017, 07:29 AM

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এবারের আসরে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলবেন মিরাজ। ব্র্যাড হগের বদলি হিসেবে এই অফস্পিনারকে নিয়েছে দলটি।

সিপিএলের এবারের আসর শুরু হতে পারে আগামী ১ অগাস্ট। তখন বাংলাদেশের পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ থাকতে পারে বলে সিপিএলের কয়েকটি ম্যাচে খেলা নাও হতে পারে তার।

মিরাজ মনে করছেন, বিদেশের ঘরোয়া ক্রিকেট লিগে খেলতে পারার সুযোগটা তাকে আরও ভালো খেলোয়াড় হতে সাহায্য করবে।

ইএসপিএন ক্রিকইনফোকে তিনি বলেন, “এই সুযোগ পেয়ে আমি খুবই খুশি। ওই টুর্নামেন্টে খুব ভালো ক্রিকেটারদের সঙ্গে আমি খেলতে পারব। আমার ক্রিকেটের মানের উন্নতি হবে এতে।”

সাকিব আল হাসান ও তামিম ইকবালের পর তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে খেলতে যাচ্ছেন মিরাজ।

ইংল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব মিরাজের। ২ ম্যাচে ১৯ উইকেট নিয়ে সিরিজটি ড্র করতে বড় অবদান রাখেন এই তরুণ। সম্প্রতি শ্রীলঙ্কায় বাংলাদেশ সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার।

গত বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগে রাজশাহী কিংসের হয়ে ১২ ম্যাচে ১৫ উইকেট নেন মিরাজ।

গত দুই মৌসুম ঢাকা প্রিমিয়ার লিগে কলাবাগান ক্রিকেট একাডেমির হয়ে খেলার পর এবার মোহামেডানে নাম লিখিয়েছেন ১৯ বছর বয়সী এই ক্রিকেটার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক