মিরাজের ‘বড় ক্লাব’ রোমাঞ্চ

তামিম ইকবালই মূল আকর্ষণ। তবে পাশে বসে ফর্ম পূরণ করলেন যিনি, ইদানিং তার দ্যুতিও কম নয়। নেই তাকে ঘিরে আগ্রহের কমতি। ঢাকা প্রিমিয়ার লিগে প্রথমবার বড় কোনো ক্লাবে খেলতে যাচ্ছেন মেহেদী হাসান মিরাজ। সোমবার তামিমের সঙ্গেই নাম লেখালেন মোহামেডানে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2017, 04:20 PM
Updated : 10 April 2017, 04:20 PM

এমনিতে বেশিরভাগের গল্পটা একটু অন্যরকম। ছোট বা মাঝারি ক্লাবে শুরু। পারফর্ম করে বড় ক্লাবের নজর কাড়া। সেখানে ভালো করে জাতীয় দলের চাবি পাওয়া। কিন্তু মিরাজের গল্প উল্টো। আন্তর্জাতিক ক্রিকেটে আলো ছড়িয়ে ঢাকা লিগে পেলেন বড় দল।

এর আগে দুই মৌসুম ঢাকা প্রিমিয়ার লিগ খেলেছেন, দুবারই কলাবাগান ক্রিকেট একাডেমিতে। গত ঢাকা লিগের সময়ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছিলেন বেশ দূরে। কিন্তু অক্টোবরে উদ্ভাসিত অভিষেক টেস্ট ক্রিকেটে। সম্প্রতি শ্রীলঙ্কা সফরে রঙিন পোশাকে অভিষেকেও ছিলেন দারুণ।

এর মাঝেই ডাক পেলেন মোহামেডানের। মিরাজ জানালেন, তার অনেক দিনের একটি চাওয়া মিলে গেল।

“গত দুইবারই কলাবাগান একাডেমিতে খেলেছি। সবসময়ই ভেবেছি আবাহনী-মোহামেডানের মত বড় দলে খেলব। এবার সেই আশা পূরণ হলো। আশা করি, ভালো কিছু করতে পারব।”

ঢাকার ক্লাব ক্রিকেট নিয়ে রোমাঞ্চকর একটি স্মৃতির কথাও বললেন মিরাজ।

“আমি যখন আরও ছোট, একটি ম্যাচ দেখেছিলাম ঢাকা লিগের। গাজী ট্যাংক ক্রিকেটার্সের বিপক্ষে দারুণ খেলে মোহামেডানকে জিতিয়েছিলেন নাঈম ভাই। সে সময় উত্তেজনাটা দেখেছিলাম। ঠিক করেছিলাম একদিন এ রকম বড় কোনো ক্লাবে খেলতে হবে।”

মোহামেডান যখন মিরাজকে নিশ্চিত করেছিল, তখন ওয়ানডে দলে ডাক পাননি এই অলরাউন্ডার। তাই পুরো মৌসুমই তাকে পাওয়ার আশা ছিল দলের। এখন বদলে গেছে দৃশ্যপট। আয়ারল্যান্ড সফরের দলে মিরাজের থাকা একরকম নিশ্চিত। তাই চার ম্যাচের বেশি তাকে পাবে না মোহামেডান।

তবে বড় ক্লাবের স্বাদ পাওয়ার জন্য যথেষ্ট এটুকুই। ভবিষ্যতে আরও বড় কিছুর সম্ভাবনা তো আছেই!