যেখানে দেখতে চান মাশরাফি, সেখানে নেই বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের সর্বশেষ টি-টোয়েন্টিতে জিতেছে বাংলাদেশ। সেটাকে অনেক বড় করে দেখতে রাজি নন মাশরাফি বিন মুর্তজা। বিচ্ছিন্ন দুই একটা সাফল্যে গা না ভাসিয়ে কঠিন বাস্তবতার আয়নায় দেখছেন, যেখানে দেখতে চান, সেখানে নেই বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2017, 04:02 PM
Updated : 3 April 2017, 06:49 PM

গত বছর এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালে উঠার পথে বাংলাদেশ হারিয়েছিল পাকিস্তান ও শ্রীলঙ্কাকে। মাশরাফির কাছে এই সংস্করণে এখনও পর্যন্ত সেটাই দেশের সেরা সাফল্য। 

“এরপর বিশ্বকাপে আমরা কিন্তু শেষ করতে পরিনি, ভারত ম্যাচ যদি দেখেন। তবে আমরা দিন দিন উন্নতি করছি, ভালো করছি। আমরা যেখানে যেতে চাই, সেখানে যেতে পারিনি।”

“অন্যান্য দল দেখেন, ওয়েস্ট ইন্ডিজ (টি-টোয়েন্টিতে) দুইবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। অন্যান্য দলের দিকে তাকান, ওরা ভালো খেলছে। আমাদেরও ওদের মতো হতে হবে।”

টি-টোয়েন্টিতে বাংলাদেশের টানা ভালো খেলতে না পারার প্রতিফলন আছে র্যা ঙ্কিংয়ে। আফগানিস্তানেরও পেছনে ১০ নম্বরে রয়েছে তারা।

অধিনায়ক মনে করেন, নিজেদের আরও ভালো অবস্থানে নিতে একাই ম্যাচ ঘুরিয়ে দিতে পারে এমন কিছু ক্রিকেটার টি-টোয়েন্টিতে বাংলাদেশের দরকার।

“ইমপ্যাক্ট খেলোয়াড়ের দরকার আছে। আমাদের জুনিয়র তেমন কিছু ক্রিকেটার তৈরিও হচ্ছে। তারা যখন এই ফরম্যাটে আরও বেশি ম্যাচ খেলবে আমার মনে হয়, আমরা ওই জায়গায় যেতে পারবো। তার আগে, আমাদের এখনও অনেক উন্নতি করতে বাকি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক