হাসান-শাদাব সিরিজ জেতালেন পাকিস্তানকে

একটি ম্যাচ যেন ছিল ব্যতিক্রম। আবার বেরিয়ে এল ক্যারিবিয়ান ব্যাটিংয়ের কঙ্কাল। একটি ম্যাচে খরুচে থাকার পর আবারও দুর্বোধ্য শাদাব আলি। দুর্দান্ত বোলিং করলেন হাসান আলি। অনায়াস জয়ে সিরিজ জিতল পাকিস্তান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2017, 06:01 AM
Updated : 3 April 2017, 06:02 AM

চতুর্থ টি-টোয়েন্টিতে রোববার ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়েছে পাকিস্তান। চার ম্যাচের সিরিজ জিতে নিয়েছে ৩-১ ব্যবধানে।

ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে ক্যারিবিয়ানদের ১২৪ রান তাড়ায় পাকিস্তানকে কোনো বেগ পেতেই হয়নি। এক ওভার বাকি থাকতে জিতলেও জয় নিশ্চিত হয় আসলে বেশ আগেই।

শুরুটা ভালো করলেও মাঝে ওয়েস্ট ইন্ডিজকে চেপে ধরেন হাসান ও শাদাব। সেই ফাঁস আর কাটাতে পারেনি কারিবিয়ানরা।

আগের দিনই ৫১ বলে ৯১ রান করা এভিন লুইসকে এদিন ৭ রানে ফেরায় পাকিস্তান। তার পরও শুরুটা খারাপ ছিল না তাদের। ওই ১ উইকেট হারিয়েই ৮ ওভারে তোলে তারা ৫২ রান।

ম্যাচের মোড় পাল্টে যায় এরপরই। দারুণ খেলতে থাকা চ্যাডউইক ওয়ালটনকে ফেরান শাদাব। ৪ ছক্কায় ৩১ বলে ৪০ করেছেন উইকেটকিপার ব্যাটসম্যান।

দ্বিতীয় স্পেলে ফিরে হাসান নিজের পরপর দুই ওভারে ফেরান জেসন মোহাম্মদ ও মারলন স্যামুয়েলসকে। দুই ওভারই ছিল উইকেট মেডেন। মাঝে রান আউট লেন্ডল সিমন্স।

৮৩ রানে ৭ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজের একশ’ করা নিয়েই ছিল শঙ্কা। শেষ দিকে কার্লোস ব্র্যাথওয়েইটের দারুণ ইনিংস কিছুটা উদ্ধার করে তাদের। ২৪ বলে ৩৭ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক।

১২৪ রান নিয়ে অবশ্য লড়াইও করতে পারেনি দল। উদ্বোধনী জুটিতে কামরান আকমল ও আহমেদ শেহজাদ তোলেন ৪০ রান। দ্বিতীয় জুটিতেই নিশ্চিত হয়ে যায় জয়। শেহজাদ ও বাবর আজম গড়েন ৭০ রানের জুটি।

জয়ের কাছে গিয়ে ফেরেন দুজনই। ৪৫ বলে ৫৩ করেছেন শেহজাদ। ৩৬ বলে ৩৮ বাবর। এরপর জিততে সমস্যা হয়নি পাকিস্তানের। 

জয়ের ভিত গড়ে দেওয়া পাকিস্তানের দুজন পেয়েছেন ব্যক্তিগত পুরস্কারও। ৪ ওভারে ২ মেডেন, ১২ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হাসান আলি।

৪ ওভারে ১৬ রান দিয়ে শাদাব নিয়েছেন ২ উইকেট। চার ম্যচে ১০ উইকেট নিয়ে অভিষেকেই সিরিজের সেরা ১৮ বছর বয়সী লেগ স্পিনার।

শুক্রবার শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ১২৪/৮ (লুইস ৭, ওয়ালটন ৪০, সামুয়েলস ২২, জেসন ১, সিমন্স ১, পোলার্ড ৩, ব্র্যাথওয়েইট ৩৭*, হোল্ডার ০, নারাইন ৯, বদ্রি ১; ইমাদ ১/২৫, হাসান ২/১২, রাইস ১/২৫, ওয়াহাব ১/৪৪, শাদাব ২/১৬)।

পাকিস্তান: ১৯ ওভারে ১২৭/৩ (শেহজাদ ৫৩, কামরান ২০, বাবর ৩৮, মালিক ৯*, সরফরাজ ৩*; বদ্রি ০/৩৮, হোল্ডার ০/২৪, উইলিয়ামস ২/১৬, নারাইন ০/১৯, স্যামুয়েলস ১/১১, ব্র্র্যাথওয়েইট ০/১৩, জেসন ০/৫)।

ফল: পাকিস্তান ৭ উইকেটে জয়ী

সিরিজ: ৪ ম্যাচ সিরিজে পাকিস্তান ৩-১ ব্যবধানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: হাসান আলি

ম্যান অব দা সিরিজ: শাদাব খান