বোলিং নিয়ে দুর্ভাবনা নেই মাশরাফির

বোলিং নিয়ে দুর্ভাবনার কিছু দেখছেন না মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশের অধিনায়ক মনে করছেন, দুই ম্যাচেই উইকেট অনুযায়ী ভালো বোলিং করেছেন সতীর্থরা।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2017, 01:57 PM
Updated : 31 March 2017, 01:57 PM

ডাম্বুলা রনগিরি আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম ম্যাচে পরে বোলিং করেছিল বাংলাদেশ। সেই ম্যাচে দল জিতেছিল ৯০ রানে। পরের ম্যাচে প্রথমে বল করে শ্রীলঙ্কাকে মাশরাফিরা অলআউট করে ৩১১ রানে। বৃষ্টির জন্য সেই রান তাড়ার সুযোগ মেলেনি বাংলাদেশের।

ওই ম্যাচে উইকেটশূন্য ছিলেন সাকিব আল হাসান। খরুচে বোলিং করেন মুস্তাফিজুর রহমান।

শনিবার সিংহলিজ স্পোর্টস ক্লাব (এসএসসি) মাঠে তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনে অধিনায়ক জানান, বোলিং নিয়ে ভাবার মতো কিছু ডাম্বুলায় ঘটেনি।

“আমি মনে করি, আমাদের বোলিং ঠিক আছে। উইকেট খুব ভালো ছিল। আগে ব্যাটিং করলে ওই উইকেটে তিনশ রান পাওয়া খুবই সহজ।”

ডাম্বুলায় দুই ম্যাচেই ছিল দিন-রাতের। এসএসসিতে খেলা হবে দিনে। তাই টস নিয়ে ভাবার কিছু দেখেন না মাশরাফি। দ্বিতীয় ইনিংসে বড় লক্ষ্য তাড়া করা নিয়ে নেই কোনো উদ্বেগ।

“এটা ভালো উইকেট, শুনেছি ২৭০/২৮০ এখানে গড় স্কোর। আমি চাইবো যেন তিনশ রানের নিচে লক্ষ্য রাখতে পারি আমরা। তাহলে হয়তো ব্যাটসম্যানদের জন্য একটু সহজ হবে কাজটা।”

সিরিজ বাঁচাতে শনিবারের ম্যাচে জিততেই হবে শ্রীলঙ্কাকে। এগিয়ে থাকা বাংলাদেশের সামনে প্রথমবারের মতো শ্রীলঙ্কাকে কোনো সিরিজে হারানোর সুযোগ।