বৃষ্টিতে ভেসে গেল অস্ট্রেলিয়ার ৩ লাখ ডলার!

নিজেদের কাজটুকু ঠিকভাবে করতে পারেনি অস্ট্রেলিয়া। তাকিয়ে ছিল অন্য ম্যাচের দিকে। হ্যামিল্টন টেস্টে দক্ষিণ আফ্রিকা হারলেই অস্ট্রেলিয়া থেকে যেত দুই নম্বরে। কিন্তু বৃষ্টি বাঁচিয়ে দিল দক্ষিণ আফ্রিকাকে। অস্ট্রেলিয়া হারালো র‌্যাঙ্কিংয়ে অবস্থান ও ৩ লাখ ডলার!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2017, 10:43 AM
Updated : 29 March 2017, 10:43 AM

ধর্মশালা টেস্টে ভারতের কাছে হেরে বোর্ডার-গাভাস্কার ট্রফি খুইয়েছে অস্ট্রেলিয়া। তবু সম্ভাবনা ছিল আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে দুই নম্বর জায়গা ধরে রাখার। সেজন্য হ্যামিল্টনে নিউ জিল্যান্ডকে জিততে হতো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

হারের পথেই ছিল দক্ষিণ আফ্রিকা। নিউ জিল্যান্ডের চেয়ে পিছিয়ে ছিল ৯৫ রানে, হাতে ছিল মাত্র ৫ উইকেট। কিন্তু আগের রাতের ঝড় ও টানা বৃষ্টিতে ভেসে যায় শেষ দিনের খেলা। ম্যাচ বাঁচিয়ে ১-০ তে সিরিজ জেতে দক্ষিণ আফ্রিকা। ১০৯ রেটিং পয়েন্ট নিয়ে উঠে আসে র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে। ১০৮ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া নামে তিনে।

প্রতি বছরের ১ এপ্রিল র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা দলগুলিকে আর্থিক পুরস্কার দেয় আইসিসি। দুইয়ে থাকায় দক্ষিণ আফ্রিকা পাবে ৫ লাখ ডলার। তিনে নেমে যাওয়ায় ৩ লাখ ডলার কম পাবে অস্ট্রেলিয়া। স্টিভেন স্মিথের দলের প্রাপ্তি ২ লাখ ডলার। চারে থাকা ইংল্যান্ড পাবে ১ লাখ ডলার।

শীর্ষে থেকে ১০ লাখ ডলার ও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ট্রফি আগেই নিশ্চিত করেছে ভারত।