তাসকিনের জীবনের ‘বড় অর্জন’

ম্যাচের অর্ধেক ভেসে গেছে বৃষ্টিতে। তবে হ্যাটট্রিকের রোমাঞ্চ তো এত তাড়াতাড়ি মুছে যাবার নয়! আগের রাতের হ্যাটট্রিক আনন্দের রেশ পরদিন সকালেও লেগে ছিল তাসকিন আহমেদের চোখে মুখে। সেই আবেশে মাখামাখি হয়েই জানালেন নিজের ভালো লাগার কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2017, 08:51 AM
Updated : 29 March 2017, 09:21 AM

দ্বিতীয় ওয়ানডে যেটুকু হয়েছে, বেশিরভাগটায় ছিল লঙ্কান ব্যাটসম্যানদের দাপট। কিন্তু তাসকিনের সৌজন্যে শেষটুকু ছিল বাংলাদেশের। শেষ ওভারে হ্যাটট্রিক করে স্বাগতিকদের গুটিয়ে দেন তাসকিন।

বৃষ্টিতে পরে রান তাড়ায় নামতেই পারেনি বাংলাদেশ। পরিত্যক্ত ম্যাচের পর জানা যায়নি তাসকিনের প্রতিক্রিয়াও। বুধবার সকালে টিম হোটেলে সংবাদ মাধ্যমের মুখোমুখি তাসকিন শোনালেন তার কথা।

“আমার জীবনে একটা বড় অর্জন যে হ্যাটট্রিক করলাম। আন্তর্জতিক ক্রিকেটে প্রথমবার…অবশ্যই এটি বড় পাওয়া। ভালো লাগছে। তবে আরও ভালো লাগত যদি ম্যাচটা হতো এবং আমরা জিততে পারতাম। বৃষ্টির কারণে হয়নি। কারণ মূল লক্ষ্য তো সিরিজ জয়।”

ক্রিকেট ইতিহাসের কত গ্রেট বোলারই কখনও হ্যাটট্রিকের স্বাদ পাননি! তাসকিন পেয়ে গেলেন ক্যারিয়ারের শুরুর দিকেই। ভাগ্যের অবদানের কথাও বারবার বলছেন তরুণ ফাস্ট বোলার।

“উইকেট পেতে ভালো বোলিং করতে হয় ঠিক, তবে সত্যি বলতে ভাগ্যের ব্যাপারও। শেষ বলটা যেমন ইয়র্কার ছিল, কিন্তু বোল্ড না হয়ে ব্যাটের কানায় লেগে চারও হয়ে যেতে পারত। আমার ভাগ্য ভালো ছিল, হয়েছে।”