মাশরাফির মনোভাব সবার মাঝে চান তামিম

সবেই সেরে উঠলেন একটি চোট থেকে, তা নিয়ে কোনো ভাবনাই দেখা গেল না মাশরাফি বিন মুর্তজার মধ্যে। ফিল্ডিংয়ে সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, শুভাগত হোম চৌধুরীদের মতোই দারুণ তৎপর দেখা গেল অধিনায়ককে। দলের সবচেয়ে সিনিয়র এই ক্রিকেটারের প্রচেষ্টায় মুগ্ধ তামিম ইকবাল।

ক্রীড়া প্রতিবেদক ডাম্বুলা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2017, 05:29 AM
Updated : 26 March 2017, 05:29 AM

হাঁটুতে এতো অস্ত্রোপচারের ধাক্কা সামাল দিয়ে মাশরাফির এখনও খেলে যাওয়াটাই এক বিস্ময়। সেখানে এক রান বাঁচাতে যেভাবে ঝাঁপিয়ে পড়েন সেটা তামিমের কাছে বিশেষ কিছু। 

“মাশরাফি ভাই দলের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার। ফিল্ডিংয়ে উনার প্রচেষ্টা যদি দেখেন, এটা আমার কাছে মনে হয় দুর্দান্ত একটি ব্যাপার। আমরা হয়তো সব ম্যাচ জিততে পারবো না, কিন্তু এই মনোভাব যদি সবার থাকে, তাহলে অনেক কাজই সহজ হয়ে যায়।”

বাংলাদেশের ক্রিকেটারদের কাজটা আরও সহজ হয়ে যাচ্ছে মাঠে তাদের মধ্যে যোগাযোগ বাড়ায়। একে অন্যের খেলাটা বোঝায়। বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যানের চাওয়া, এটা বজায় থাকুক।

“দল হিসেবে, এই পারফরম্যান্স আমার কাছে মনে হয়, অসাধারণ। আপনি যদি ফিল্ডিং দেখেন, সব খেলোয়াড়ের সম্পৃক্ততা দেখেন…..। সবার সম্পৃক্ত থাকার যে ব্যাপারটি আমরা শুরু করেছি, এটা যেন ধরে রাখতে পারি।”

রনগিরি ডাম্বুলা স্টেডিয়ামে শনিবার প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৯০ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে বাংলাদেশ।