মাহমুদউল্লাহর কাছে এমন ইনিংসই চান সাব্বির

এমনিতেই মাহমুদউল্লাহর ওপর পাহাড়সম চাপ। প্রস্তুতি ম্যাচে যে পরিস্থিতিতে তিনি ক্রিজে এসেছিলেন সেটা তার ওপর চাপ আরও বাড়িয়েছে। দারুণ ব্যাটিংয়ে দুই চাপই জয় করা মিডল অর্ডার ব্যাটসম্যানের কাছ থেকে এমন ইনিংস আরও দেখতে চান সাব্বির রহমান।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2017, 03:20 PM
Updated : 22 March 2017, 03:54 PM

কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে বুধবার বোর্ড সভাপতি একাদশের বিপক্ষে ৬৮ বলে অপরাজিত ৭১ রানের চমৎকার ইনিংস খেলেন মাহমুদউল্লাহ। জয়ের জন্য শেষ দুই বলে ৮ রানের সমীকরণ মেলাতে পারেননি, দল হেরেছে ২ রানে। তবে মাহমুদউল্লাহ যে দৃঢ়তা নিয়ে ব্যাটিং করেছেন সেটাকেই বেশি গুরুত্বপূর্ণ মনে করছেন সাব্বির।   

“উনা্র কাছ থেকে এমন কিছুই প্রত্যাশিত ছিল। উনি অনেক বড় খেলোয়াড়, আমাদের জন্য এক জন ম্যাচ উইনার। আশা করি, তার কাছ থেকে পরের ম্যাচগুলোতেও এমন কিছু ইনিংস দেখতে পারবো।”

দ্রুত উইকেট হারানোর পর ক্রিজে গিয়ে প্রতিরোধ গড়েছেন মাহমুদউল্লাহ। শুরুতে চেষ্টা করেছেন সোজা ব্যাটে খেলার। শেষের দিকে নিয়েছেন ঝুঁকি। প্রচুর স্লগ সুইপ-রিভার্স সুইপও করতে দেখা গেছে তাকে। মাশরাফি বিন মুর্তজা এক প্রান্তে যখন ঝড় তুলছেন, তখন অধিনায়ককে কেবল স্ট্রাইক দিয়ে গেছেন। 

মাহমুদউল্লাহ-মাশরাফি ৯.৪ ওভারে গড়েন ১০১ রানের জুটি। অধিনায়ক ৩৫ বলে চারটি করে ছক্কা-চারে করেন ৫৮ রান। তার কাছ থেকে এমন ইনিংস আরও অনেক দেখতে চান সাব্বির।

“আমরা তো অেনেক আগেই আউট হয়ে যেতে পারতাম। মাশরাফি ভাই অমন একটি ইনিংস খেলেছেন বলেই রান ৩৫০ ছাড়িয়েছে। তার কাছ থেকে এমন ইনিংস আরও দেখতে চাইবো।”