প্রস্তুতি ম্যাচের হার থেকে জয়ের আত্মবিশ্বাস

ফলটাই শুধু পক্ষে আসেনি, এর বাইরে প্রস্তুতি ম্যাচ থেকে যা দরকার ছিল, পেয়েছে বাংলাদেশ। বোলাররা অনেক দিন পর সাদা বলে বোলিংয়ের স্বাদ পেয়েছেন। বিশাল লক্ষ্য তাড়া করতে গিয়ে রান পেয়েছেন প্রায় সব ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদককলম্বো থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2017, 03:04 PM
Updated : 22 March 2017, 03:54 PM

কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে বুধবার শ্রীলঙ্কা বোর্ড সভাপতি একাদশের কাছে ২ রানে হেরেছে বাংলাদেশ। ম্যাচ শেষে সাংবাদিকদের সাব্বির রহমান জানান, ওই হার নিয়ে আক্ষেপ নেই, এই ম্যাচ থেকে ইতিবাচক ব্যাপারগুলোই নিচ্ছেন তারা।

“আমাদের প্রয়োজন ছিল প্রস্তুতি ম্যাচটি প্রস্তুতি ম্যাচের মতো খেলা। মূল ম্যাচে যেন আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাটিং করতে পারি এই ম্যাচ থেকে এমন কিছুই নেওয়ার পরিকল্পনা ছিল।”

টস জিতে কেন প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠানো হল তার ব্যাখ্যাও দিলেন সাব্বির।

“আমরা চেয়েছি লক্ষ্য তাড়া করার অভিজ্ঞতাটা নিতে চেয়েছি। উইকেট ব্যাটিং করার জন্য ভালো। এই উইকেটে সাড়ে তিনশ রান চেজ করা সম্ভব। যদিও ম্যাচটি আমরা হেরেছি, তবুও আমাদের কোনো আক্ষেপ নেই।”

ইনিংসের প্রথম বলে শূন্য রানে আউট হয়েছেন ইমরুল কায়েস। সাব্বির ছাড়াও অর্ধশতক পেয়েছেন মাহমুদউল্লাহ, মাশরাফি বিন মুর্তজা, মোসাদ্দেক হোসেন। পঞ্চাশের কাছাকাছি গিয়ে ফিরেছেন সৌম্য সরকার। ইনিংসে শতরানের জুটি হয়েছে দুটি।

“আমাদের ব্যাটসম্যানরা কম-বেশি সবাই রান করেছে। এই রানগুলো সবাইকে মূল ম্যাচে আত্মবিশ্বাস যোগাবে। যদি ওদের ২৮০/২৯০ রানের মধ্যে আটকে রাখতে পারি। সেক্ষেত্রে আমাদের ম্যাচ জেতা সহজ হবে।”

আগামী শনিবার ডাম্বুলায় শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে খেলবে বাংলাদেশ। সাব্বিরের বিশ্বাস, প্রস্তুতি ম্যাচে ব্যাটসম্যানরা যে দাপুটে ব্যাটিং করেছেন সেটা ডাম্বুলায় তাদের মানসিকভাবে এগিয়ে রাখবে।