প্রস্তুতি ম্যাচে নেই তামিম, সাকিব, মুস্তাফিজ

টানা পাঁচ টেস্ট খেলা বাংলাদেশ দুই হাতে কাজে লাগাতে চায় একমাত্র প্রস্তুতি ম্যাচটি। ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে ওয়ানডে মেজাজ ফেরাতে শ্রীলঙ্কা বোর্ড সভাপতি একাদশের বিপক্ষে বুধবারের ম্যাচের দিকে তাকিয়ে আছে মাশরাফি বিন মুর্তজার দল। 

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2017, 03:23 PM
Updated : 21 March 2017, 03:23 PM

কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে ম্যাচ শুরু হবে স্থানীয় সময় সকাল ১০টায়। কুসল জানিথ পেরেরা, দিলশান মুনাবিরা, ধনঞ্জয়া ডি সিলভা, চতুরঙ্গা ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, সচিথ পাথিরানাদের উপস্থিতিতে শক্তিশালী দল ঘোষণা করেছে স্বাগতিকরা।

দুপুরে অনুশীলন করার সময়ও বাংলাদেশ দল জানতো না প্রতিপক্ষ দলের নাম কি, কারা খেলবেন ওই দলে। সে সব নিয়ে কোনো ভাবনাও ছিল না অতিথিদের। তাদের সব ভাবনা নিজেদের নিয়েই।

এখনও বিশ্রামে আছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান। দলের সঙ্গে মঙ্গলবার আর প্রেমাদাসা স্টেডিয়ামে গেলেও অনুশীলন করেননি মুস্তাফিজুর রহমান ও শুভাশীষ রায় চৌধুরী। এই চার জন খেলবেন না প্রস্তুতি ম্যাচে।

আগের দিন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছিলেন, টানা পাঁচ টেস্ট খেলা দলের ওয়ানডে মেজাজে ফিরতে প্রস্তুতি ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ। মঙ্গলবার প্রায় একই কথা বললেন সৌম্য সরকার।

“ওয়ানডে তো টেস্টের মতো নয়। এখানে দ্রুত থিতু হতে হবে। দ্রুত রান নিতে হবে। বেশি স্কোরিং অপশন খুঁজতে হবে। তার জন্য সহজাত ক্রিকেট খেলাটাই সবচেয়ে ভালো হবে।”

চলতি বছর এখনও কোনো ওয়ানডে খেলেনি বাংলাদেশ। গত বছর ডিসেম্বরে নিউ জিল্যান্ডের বিপক্ষে নিজেদের সর্বশেষ সিরিজে তিন ম্যাচেই হেরেছিল মাশরাফি বিন মুর্তজার দল।