তামিমের জন্মদিনের সেরা উপহার

রঙ্গনা হেরাথের ৩৯তম জন্মদিন মাত্রই মাটি করে এসেছে মুশফিকুর রহিমের দল। নিজেদের শততম টেস্টে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ। উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল এই জয়কে দেখছেন নিজের জন্মদিনের সম্ভাব্য সেরা উপহার হিসেবে।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2017, 05:06 PM
Updated : 19 March 2017, 06:34 PM

২০ মার্চ ২৮তম জন্মবার্ষিকী বাংলাদেশের সহ-অধিনায়ক তামিমের। কলম্বো টেস্ট ৪ উইকেটে জেতার পর মাঠেই নিজের প্রতিক্রিয়া জানান এই বাঁহাতি ব্যাটসম্যান। 

“অবশ্যই এটা জন্মদিনের সম্ভাব্য সেরা উপহার। জন্মদিন কাটবে পরিবারের সাথে। ইংল্যান্ডের বিপক্ষে ঢাকা টেস্ট না এই ম্যাচ - কোন জয় বড় বলা কঠিন। ইংল্যান্ডেরটা ছিল খুবু গুরুত্বপূর্ণ। আর এটা শততম ম্যাচ। আমি কিভাবে বেছে নেব?”

কোনটা বড় তা নিয়ে দ্বিধায় আছেন তামিম। কিন্তু মাঠে খেলার সময় কোনো দ্বিধা ছিল না তার।

“আমি তাড়াহুড়া করিনি। আমার পরিকল্পনা ছিল, রক্ষণাত্মক হবো না। আমরা পঞ্চম দিনে ব্যাট করছি, যে কোনো সময় একটা ভালো বল হয়ে যেতে পারে; তাই আমার রানের চাকা সচল রাখা দরকার ছিল। আর বাউন্ডারির সুযোগ এলে কাজে লাগানো দরকার ছিল।”

প্রথম ইনিংসে ৪৯ ও দ্বিতীয় ইনিংসে ৮২ রান করেন তামিম। দারুণ ব্যাটিংয়ে জেতেন ম্যাচ সেরার পুরস্কার। প্রথমবারের মতো চতুর্থ ইনিংসে ছিলেন শতকের পথে। শেষ পর্যন্ত তিন অঙ্কে না যেতে না পারলেও তা নিয়ে কোনো আক্ষেপ নেই তামিমের।

“একশ’ পেলে ভালো হতো। দিন শেষে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে আমরা জিতেছি, এই ৮২ রান আমার কাছে অনেক কিছু, অনেক বড় ব্যাপার।”