আলিম দারের প্রতিক্রিয়া দেখে রিভিউ নিয়েছিল বাংলাদেশ

বাংলাদেশের খেলোয়াড়রা জোরালো আবেদন করলেন। আম্পায়ার আলিম দার ইতিবাচক মাথা ঝাঁকাচ্ছেন দেখে আউট ধরে নিয়ে উদযাপন শুরু করতে গেলেন ক্রিকেটাররা। কিন্তু আঙুল উঠলো না, মুখেও জানিয়ে দিলেন সুরঙ্গা লাকমল আউট হয়নি। তার শুরুর প্রতিক্রিয়া দেখে রিভিউ নিয়ে ব্যর্থ হয় বাংলাদেশ।

ক্রীড়া প্রতিবেদক কলম্বো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 03:09 PM
Updated : 18 March 2017, 03:32 PM

শনিবার দিনের শেষ ওভারটি করার কথা ছিল তাইজুল ইসলামের। সব তৈরি এমন সময় সিদ্ধান্ত পাল্টে মোসাদ্দেক হোসেনকে আক্রমণে আনেন মুশফিকুর রহিম। ওই ওভারের শেষ বলটি আচমকা অনেকটা লাফিয়ে উঠে। অতিথিরা ব্যাট-প্যাড ক্যাচের আবেদন করে।

সাধারণত কোনো আবেদনের পর আম্পায়াররা প্রথমে সারা দেন সেই আবেদনে। তাই আউট হয়েছে ভেবে নেওয়াটা স্বাভাবিক। কিন্তু মুখে যখন নট আউট বললেন তখন দ্বিধায় পড়ে যায় বাংলাদেশ দল। সাথে সাথেই রিভিউ নেন মুশফিক। কিন্তু আম্পায়ার দারের সিদ্ধান্ত পাল্টায়নি।  

কলম্বোর পি সারা ওভালে মঙ্গলবার চতুর্থ দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা মোসাদ্দেক জানাচ্ছিলেন শেষ বল সম্পর্কে।

“শেষ বলে আম্পায়ারকে দেখে আমরা রিভিউটা নেই। তার প্রতিক্রিয়া দেখে আমরা আত্মবিশ্বাসী ছিলাম। এজন্য আমরা রিভিউটা নিয়েছি। উনি প্রথমে মাথা ঝাঁকানোয় আত্মবিশ্বাসী ছিলাম। ওই সময় ভেবেছি, রিভিউটা নিলে হয়তো আউটের সম্ভাবনা আছে।”

শনিবারের খেলা শেষে শ্রীলঙ্কার সংগ্রহ দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ২৬৮ রান। স্বাগতিকরা এগিয়ে আছে ১৩৯ রানে।