‘আমি থাকলে হয়তো মোসাদ্দেক সেঞ্চুরি পেত’

দারুণ এক সেঞ্চুরি করেছেন নিজে। তবু সাকিব আল হাসানের কণ্ঠে আক্ষেপ সেঞ্চুরি নিয়েই। তিনি আরেকটু টিকে থাকলে যে আরেকটি সেঞ্চুরিও হতে পারত! সাকিব আফসোসে পুড়ছেন মোসাদ্দেক হোসেনের জন্য।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2017, 02:32 PM
Updated : 17 March 2017, 02:51 PM

কলম্বো টেস্টের তৃতীয় দিনে দারুণ ব্যাটিংয়ে নিজের অভিষেক রাঙিয়েছেন মোসাদ্দেক। সাকিবের সঙ্গে তার ১৩১ রানের জুটিতেই বাংলাদেশ এগিয়েছে বড় লিডের পথে।

তবে সাকিব আউট হওয়ার পর মেহেদী হাসান মিরাজ কিছুটা সঙ্গ দিয়েছেন মোসাদ্দেককে। পারেননি আর কেউ। সঙ্গী হারিয়ে শেষ উইকেটে দলের রান বাড়ানোর চেষ্টায় ৭৫ রানে আউট হয়েছেন তরুণ ব্যাটসম্যান।

পরিণত ব্যাটিংয়ের জন্য ঘরোয়া ক্রিকেটে গত কয়েক বছরে বেশ আলোচিত মোসাদ্দেক। গত বছর ঢাকা লিগে আবাহনীতে তার ব্যাটিং দেখে তামিম ইকবাল বলেছিলেন, বয়স ২০ হলেও মস্তিষ্ক ৪৫ বছরের। এবার তার টেস্ট অভিষেকে ব্যাটিং দেখে মুগ্ধ সাকিব।

“মোসাদ্দেককে দেখে মনেই হয়নি খেলতে কোনো সমস্যা হয়েছে! দারুণ আত্মবিশ্বাসী ছিল। আমি আর কিছু সময় উইকেটে থাকলে সে সেঞ্চুরি পেতে হয়ত। তার পরও যেভাবে ব্যাট করেছে, বাংলাদেশ ক্রিকেটের জন্য দারুণ ইতিবাচক। ওর ব্যাটিং অ্যাপ্রোচ আন্তর্জাতিক ক্রিকেটের উপযোগী। আশা করি এটা ধরে রাখবে।”

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে টানা দুই ইনিংসে ডাবল সেঞ্চুরির কীর্তি আছে মোসাদ্দেকের। ঘরোয়া ক্রিকেটে খেলেছেন ২৮২, ২৬২, ২৫০ রানের বিশাল সব ইনিংস।

এবার টেস্ট অভিষেকেও দলের প্রয়োজনের সময় খেললেন দুর্দান্ত ইনিংস। সাকিব দেখছেন মোসাদ্দেকের উজ্জ্বল ভবিষ্যত।

“আমি মনে করি, বাংলাদেশের ক্রিকেটের হয়ে ওর অনেক বড় ভবিষ্যত আছে। ওয়ানডেও ভালো করছে, আন্তর্জাতিক ক্রিকেট খুব ভালোভাবে শুরু করেছে। এভাবে যদি চালিয়ে যেতে পারে তাহলে ওর নিজের জন্য ভালো, দেশের জন্যও ভালো।”

সম্ভাবনা ছিল ভালো। শুরুটাও হয়েছে ভালো। এবার সেই ভালোর পথ ধরে মোসাদ্দেকের এগিয়ে চলার পালা!

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক