লিডের আশা ছেড়ে দিয়েছে বাংলাদেশ

দ্বিতীয় দিনের শেষ বেলায় যে ব্যাটিং দেখা গেল তাতে কলম্বো টেস্টে বাংলাদেশের লিডের আশা ছেড়ে দেওয়াটা খুব অস্বাভাবিক কিছু নয়। থিলান সামারাবিরার কথায়ও স্পষ্ট অতিথিদের এখন লক্ষ্য যতটা সম্ভব শ্রীলঙ্কার স্কোরের কাছাকাছি যাওয়া।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 03:05 PM
Updated : 16 March 2017, 03:56 PM

পি সারা ওভালে বৃহস্পতিবারের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২১৪ রান। শ্রীলঙ্কাকে ৩৩৮ রানে অলআউট করা অতিথিরা পিছিয়ে ১২৪ রানে। ক্রিজে আছেন সাকিব আল হাসান ও অধিনায়ক মুশফিকুর রহিম। 

এক সময়ে বাংলাদেশের স্কোর ছিল ২ উইকেটে ১৯২ রান। এরপর মাত্র ৭ বলে ৬ রান যোগ করতে দুই থিতু ব্যাটসম্যান ইমরুল কায়েস ও সাব্বির রহমানের সঙ্গে অতিথিরা হারায় নাইটওয়াচম্যান তাইজুল ইসলামকে।

দিনের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে আসা ব্যাটিং কোচ সামারাবিরা জানান, তৃতীয় দিনের শুরুটা বাংলাদেশের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ।

“টেস্টে দিনের শুরু আর শেষের আধ ঘণ্টা সবচেয়ে ভয়ঙ্কর। এই সময়ে অনেক কিছু ঘটতে পারে। আমরা আজ শেষ আধ ঘণ্টায় তিন উইকেট হারিয়েছি। কালকের প্রথম আধ ঘণ্টায় আমাদের সতর্ক থাকতে হবে। আমাদের আবার ভালো শুরু করতে হবে, একটি ভালো জুটি দরকার হবে।”

পি সারা ওভালে অনেক স্মৃতি আছে সামারাবিরার। আছে দারুণ কিছু ইনিংস। খুব ভালো করে জানান, এখানে উইকেট কেমন আচরণ করবে। 

“এই পিচ এখনও ব্যাটিংয়ের জন্য খুব ভালো। আমার মনে হয়, কালকের দিনটিও ব্যাটিংয়ের জন্য ভালো থাকবে। আশা করি, পরের দুই তিন জন ব্যাটসম্যান স্কোর শ্রীলঙ্কার কাছে নিয়ে যাবে।”

দ্বিতীয় দিন পাগলাটে ব্যাটিং করা সাকিব যদি নিজেকে নিয়ন্ত্রণ করে খেলেন, মুশফিক যদি খেলেন নিজের মতো করে, তরুণ মোসাদ্দেক হোসেন-মেহেদী হাসান মিরাজ যদি প্রতিরোধ গড়েন তাহলে হয়তো লিড পেতে পারে বাংলাদেশ। সামরাবিরার ভাষায় সেটাও হতে পারে মাত্র ৫০ রানের। অথচ এক সময়ে তার চেয়ে অনেক বড় লিডের দিকে চোখ ছিল বাংলাদেশের।