পাকিস্তান দলে কামরান, বাদ আজহার

তিন বছর পর পাকিস্তান দলে ফিরেছেন কামরান আকমল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন আহমেদ শেহজাদও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 09:16 AM
Updated : 16 March 2017, 09:16 AM

কিছু দিন আগে নেতৃত্ব হারানো আজহার আলি বাদ পড়েছেন ওয়ানডে দল থেকে। টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বাঁহাতি পেসার মোহাম্মদ আমিরকে।

২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ দেশের হয়ে খেলেছিলেন কামরান। ঘরোয়া ক্রিকেটে ভালো করে দলে ফিরেছেন ৩৫ বছর বয়সী এই ব্যাটসম্যান। শৃঙ্খলাজনিত কারণে গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রায় এক বছর দলের বাইরে ছিলেন শেহজাদ।

লাহোরে অনুশীলন ক্যাম্পে থাকা ৩১ ক্রিকেটারের মধ্যে ফিটনেস পরীক্ষায় উতরাতে পারেননি কেবল উমর আকমল। স্বাভাবিকভাবেই বিবেচনা করা হয়নি তাকে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডাক পাওয়া দুই নতুন মুখ হলেন ফখর জামান ও শাদাব খান। ওয়ানডে দিয়ে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন আসিফ জাকির, মোহাম্মদ আসগর ও ফাহিম আশরাফ।

৩১ মার্চ থেকে শুরু হতে যাওয়া সফরে ওয়েস্ট ইন্ডিজে চারটি টি-টোয়েন্টি, তিনটি করে ওয়ানডে ও টেস্ট খেলবে পাকিস্তান।

ওয়ানডের পাকিস্তান দল: আহমেদ শেহজাদ, কামরান আকমল, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, ফখর জামান, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আসিফ জাকির, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলি, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, ফাহিম আশরাফ, জুনায়েদ খান, মোহাম্মদ আসগর।

টি-টোয়েন্টির পাকিস্তান দল: আহমেদ শেহজাদ, কামরান আকমল, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, ফখর জামান, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, ওয়াহাব রিয়াজ, সোহেল তানভির, রুম্মান রাইস, হাসান আলি, উসমান খান।